#

যথাযোগ্য মর্যাদায় ববরিশালে উদযাপিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। এ উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য কর্মসূচি পালন শুরু করেছে সরকারের বিভিন্ন সংস্থা ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

#

 

কর্মসূচির অংশ হিসেবে আজ (১৭) মার্চ বুধবার সকাল নয়টায় নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার হল চত্ত্বরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ ও বাংলােদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন আয়োজন করে দিবসটি তাৎপর্যসহকারে পালনের।

 

অস্থায়ীভাবে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ।

 

এর মধ্যে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি মেয়র ও বরিশাল মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এসময় সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরগন উপস্থিত ছিলেন।

 

পরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও সমন্বয় পরিষদসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।অপরদিকে সকাল ৯টায় বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর বান্দ রোডস্থ বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ম্যুরালে পুস্পস্তবক অর্পন করা হয়েছে।

 

এসময় বরিশাল বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, মোঃ শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দার, এবং জেলা পুলিশ সুপারসহ সরকারের বিভিন্ন সংস্থার পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

 

এছাড়া সকাল দশটায় নগরীর শহীদ সোহেল চত্বর জেলা ও মহানগর দলীয় কার্যলয় সংলগ্ম জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আঃরব সেরনিয়াবাতের অস্থায়ী ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও (সাবেক) সংসদ সদস্য এ্যাড, তালুকদার মোঃ ইউনুস সহ দলীয় নেতৃবৃন্দ।

 

পরে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল মহানগর আওয়ামী লীগ সভাপতি এ্যাড,জাহাঙ্গীর হোসাইন ও সাবেক সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ হিরন সহ বিভিন্ন নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।এরপরই দলীয় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।অন্যদিকে নগরীর সাংবাদিক মাইনুল হাসান সড়কে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবে প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধুর স্থায়ী ভাস্কর্যে ফুলেল শ্রদ্ধা জানান প্রেস ক্লাব সদস্যরা।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here