#

বরিশাল বিভাগে গত ২৪ ঘন্টায় ৯৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আর এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন চার জন।এ নিয়ে বিভাগটিতে মোট মৃত্যু সংখ্যা দাঁড়ালো ২৫৭ জনে।

#

এছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।বুধবার (২৮ এপ্রিল) সকালে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়ের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, করোনার প্রথম ঢেউয়ে বরিশাল বিভাগে সংক্রমণের হার কম ছিল।

কিন্তু দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার বেশি। এ অবস্থায় শুধু করোনার টিকা গ্রহণ করলেই চলবে না সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।বিভাগীয় স্বাস্থ্য দপ্তর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ৩৮ জন।

এরপর ঝালকাঠিতে ২৩, ভোলায় ২০ জন, পিরোজপুরে ৯, পটুয়াখালীতে ৬ জন ও বরগুনায় ১ জন । এ নিয়ে গত ১৩ মাসে বিভাগটিতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৪০৩ জন। এরমধ্যে সর্বোচ্চ বরিশালে আক্রান্ত হয়েছেন ছয় হাজার ৫৩৩ জন, এরপর পটুয়াখালীতে দুই হাজার ৯৮ জন, ভোলায় এক হাজার ৭৩০ জন, পিরোজপুরে এক হাজার ৫৭৪ জন, ঝালকাঠিতে এক হাজার ২৫৭ জন এবং বরগুনায় এক হাজার ২১১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনা আক্রান্ত ৭৯ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে বিভাগটিতে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ৬৩৯জন। আর বিভাগটিতে করোনা আক্রান্ত দুই হাজার ৭৬৪ জন রোগী চিকিৎসাধীন। এরমধ্যে কিছু রোগী হাসপাতালে ও অন্যরা নিজ বাসায় চিকিৎসাধীন।বিভাগটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত ২৫৭ জনের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন বরিশাল জেলায় ১০৬ জন।

এরপর পটুয়াখালীতে ৫০ জন, পিরোজপুরে ৩১ জন, ঝালকাঠিতে ২৪ জন, বরগুনায় ২৪ জন ও ভোলায় ২২ জন।প্রসঙ্গত, বরিশাল বিভাগের মধ্যে সর্বপ্রথম ২০২০ সালের ৯ মার্চ নারায়ণগঞ্জ ফেরত পটুয়াখালীর দশমিনা উপজেলার এক শ্রমিকের প্রথম করোনা শনাক্ত হয়।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here