#

বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান বলেছেন, বরিশাল বিভাগের পুলিশ বিভাগকে আরও দায়িত্বশীল ও কৌশলী ভূমিকা রাখতে ‘কুইক রেসপন্স অ্যান্ড রিপোর্ট (কিউআরআর) সমাজে ব্যাপক প্রতিফলন ঘটাবে।

#

অপরাধ দমন ও নাগরিক সেবাকে আরও বৃদ্ধি করার লক্ষ্য নিয়ে বরিশাল বিভাগের মধ্যে পিরোজপুর জেলাকে এই প্রথম মডেল হিসেবে কিউআরআর এর আওতায় আনা হয়েছে।

বৃহস্পতিবার ডিআইজি এসএম আক্তারুজ্জামান পিরোজপুর পুলিশ সুপারের কার্যালয়ের হল রুমে এ কিউআরআর কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

জেলা পুলিশ সুপার মো. সাঈদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি বলেন, জাতীয় জরুরি সেবা -৯৯৯ এর আদলে কুইক রেসপন্স এন্ড রিপোর্ট অত্র জেলায় এই প্রথম যাত্রা শুরু করল। পুলিশ ও জনগণের সম্পর্ক এমন হতে হবে; যাতে জনগণ পুলিশকে যে কোনো তথ্য দিতে স্বাচ্ছন্দ্য ও আস্থা তৈরি করতে পারে। আগে থানার সেবা পেতে অনেক কষ্ট-ভোগান্তি হত, কিন্তু এ কার্যক্রম চালুর পর থেকে সে ভোগান্তি অনেকাংশেই কেটে যাবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা আজাদ হোসেন, প্রেস ক্লাবের আহবায়ক গৌতম নারায়ণ চৌধুরী, সাংবাদিক এসএম পারভেজ, এসএম রেজাউল ইসলাম শামীম, রশিদ আল মুনান সুজন ও হাসিবুল ইসলাম হাসান প্রমুখ।

এসময় জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন থানার অফিসার ইনচার্জ, পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জেলার ৫৩টি ইউনিয়ন, ৪টি পৌরসভা ও ৬৭টি বিট এলাকাকে মোট ২৪টি টিমে ভাগ করা হয়েছে এবং এ কার্যক্রমের জন্য যানবাহন, মোবাইল ফোন সেট, মোবাইল সিম ও ওয়ারলেস সরবরাহ করা হয়েছে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here