#

 

#

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে বরগুনায় ছাত্রলীগের সংঘর্ষ ও পুলিশের লাঠিচার্জের ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। আজ মঙ্গলবার ছাত্রলীগের দপ্তর সেল থেকে দেওয়া সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তদন্ত কমিটির সদস্যরা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বেলাল হোসেন বিদ্যুৎ এবং উপ-তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুর রশিদ রাফি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক সোমবার বরগুনা জেলা শিল্পকলা একাডেমিতে অনাকাঙ্ক্ষিত সংঘর্ষ ও হামলার ঘটনার তদন্তের স্বার্থে এই তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী তিনি কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে গতকাল সোমবার বরগুনায় জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশের একটি গাড়ি ভাঙচুর করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় বরগুনা জেলা শিল্পকলা একাডেমি ভবনের ভেতরে থাকা ছাত্রলীগের একপক্ষের নেতাকর্মীদের পিটিয়ে বের করে দেয় পুলিশ।

পুলিশের পিটুনির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। যেখানে দেখা যায়, সংঘর্ষের একপর্যায়ে ছাত্রলীগের একটি পক্ষ বরগুনা জেলা শিল্পকলা একাডেমি ভবনের ভেতরে ঢুকে যায়। এ সময় পুলিশ সেখানে ভবনে ঢুকে ছাত্রলীগ কর্মীদের পিটিয়ে বের করে দেয়। দৌড়ে বের হওয়ার সময় একাডেমির সড়কে লাঠি নিয়ে দাঁড়িয়ে পুলিশ সদস্যরাও তাদের পেটাতে থাকেন। পিটুনি খেয়ে অনেকে সড়কে পড়ে যান। সেখানেও তাদের পেটানো হয়।

ওই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। বিশেষ করে এমপির সামনে অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীর কার্যক্রম নিয়ে প্রশ্ন ওঠে। সেই আলোচনার মধ্যেই তাকে বরগুনা থেকে বরিশাল রেঞ্জে সরিয়ে দেওয়া হয়েছে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here