#

 

#

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে একতরফা দাবি করে এবং তা বাতিলে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বেলা ১১টায় অশ্বিনী কুমার হল চত্বর থেকে বাম গণতান্ত্রিক জোট জেলা শাখার উদ্যোগে এই কর্মসূচি হয়।

এ সময় নেতাকর্মীরা অবিলম্বে নির্বাচনের তপশিল বাতিল এবং সরকারের পদত্যাগের মাধ্যমে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানান। জোটের বরিশাল জেলা শাখার সমন্বয়কারী অধ্যাপক শাহ আজিজ খোকনের সভাপতিত্বে মিছিলটি সঞ্চালনা করেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) জেলা সদস্য বিজন শিকদার।

এ সময় বক্তব্য দেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বাসদের জেলা শাখার সমন্বয়ক ডা. মনীষা চক্রবর্তী, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সদস্য অধ্যাপক বীরেন রায় প্রমুখ।

বক্তারা বলেন, আওয়ামী লীগ আগামী ৭ জানুয়ারি একটি প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত করতে যাচ্ছে। জনগণ ও বিরোধীদলীয় সব দলকে বাইরে রেখে এই একতরফা নির্বাচন দেয়। এমন নির্বাচন গণতান্ত্রিক সব বিধিব্যবস্থার বিরুদ্ধে দাঁড়িয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচন স্বৈরতন্ত্রকে জায়েজ করার জন্য আওয়ামী লীগ পরিচালিত ও নিয়ন্ত্রিত একটি প্রহসন ছাড়া আর কিছুই নয়।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here