#

 

#

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেছেন, সত্যিকার অর্থে নারী ও শিশু বান্ধব পুলিশ হয়ে অধিক গুরুত্ব ও সতর্কতার সাথে নির্যাতন-নীপিড়ন সংক্রান্ত বিষয়ে দ্রুততম সময়ে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সোমবার (১২ অক্টোবর) পুলিশ কমিশনার কার্যালয় সম্মেলন কক্ষে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অপরাধ পর্যালোচনা সভার একপর্যায় পুলিশ কমিশনার বলেন, আমাদের নারীবান্ধব হতে হবে। নগরীতে কোন বিকৃত মস্তিষ্কের মানুষের দ্বারা কোন নারী, শিশু, বয়স্ক, প্রতিবন্ধী সহিংসতার শিকার না হয় সে বিষয়ে জন সম্পৃক্ততা বাড়িয়ে বিট পুলিশিং কার্যক্রম আরও জোরদারের মাধ্যমে মানুষের দোরগোড়ায় নির্ভেজাল ও দুর্নীতিমুক্ত সেবা দিতে হবে। প্রতিটি মামলা পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, নিজেদের ভূত তাড়াতে হবে সন্দেহভাজন পুলিশ সদস্যকে আকস্মিকভাবে ডোপ টেষ্ট করাতে হবে। সেবা প্রদানে আরও দক্ষতা, পারদর্শিতা বাড়াতে আমরা যে প্রশিক্ষণ কর্মসূচি হাতে নিয়েছি, সেগুলোর প্রতি আরও মনোযোগী হতে হবে । সাজাপ্রাপ্ত আসামি ও সাধারণ গ্রেপ্তারী ওয়ারেন্ট তামিলে আরও আন্তরিক হতে হবে। মামলা তদন্ত ও নিষ্পত্তিতে কারো কোন গাফিলতি রয়েছে কি-না বা কোন নিরীহ সাধারণ মানুষ হয়রানির শিকার হচ্ছে কি-না সে বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের শীর্ষ কর্মকর্তাদের নিয়মিত তদারকি করতে হবে।

মাদক নির্মূল তৎপরতা তথা আবাসিক হোটেলগুলোতে অনৈতিক কর্মকান্ড বন্ধে সাধুবাদ জানিয়ে থানা ও ফাঁড়িগুলোতেও অস্ত্র, মাদক উদ্ধারে আরও তৎপরতা বাড়াতে তাগিদ প্রদান করেন পুলিশ কমিশনার।

সকলের আন্তরিক সদিচ্ছা, স্বচ্ছতা ও নির্ভেজাল সেবা প্রধানের দ্বারা একটি নিরাপদ নগরী উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সহকারী পুলিশ কমিশনার (ফোর্স এন্ড কাউনিয়া থানা) মোঃ মাসুদ রানা’র সঞ্চালনায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (সদর-দপ্তর) আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার (নগর বিশেষ শাখা) মোঃ জাহাঙ্গীর মল্লিক, উপ-পুলিশ কমিশনার (সাপ্লাই এন্ড লজিস্টিকস) খান মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ মনজুর রহমান পিপিএম-বারসহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ। এছাড়াও সভায় উপস্হিত ছিলেন বরিশাল বিভাগের বিভিন্ন দপ্তর থেকে আসা প্রতিনিধিবৃন্দ।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here