#

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাসে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ প্রত্যাহার করেছেন ববি শিক্ষার্থীরা।

#

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (দক্ষিণ) উপকমিশনার মোক্তার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের যৌথসভায় পর্যায়ক্রমে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ প্রত্যাহার করেছেন।

এ বিষয়ে ববি শিক্ষার্থীদের প্রতিনিধি আল-আমিন জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের দাবি মেনে নেবে বলে জানিয়েছে। এ কারণে, আমরা সড়ক অবরোধ প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।

গতকাল সকালে বরিশালের বিআরটিএ কাউন্টারে ববির দুই শিক্ষার্থীর সঙ্গে বাকবিতণ্ডার জেরে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত করে বিআরটিএর এক শ্রমিক। এতে, ববি শিক্ষার্থীরা দুই ঘণ্টা সড়ক অবরোধ করলে বিআরটিএর ওই শ্রমিককে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনার জের ধরেই গতরাতে ববি ছাত্রদের মেসে গিয়ে তাদের ওপর হামলা চালায় শ্রমিকরা এবং এতে অন্তত ২৫ শিক্ষার্থী আহত হয়।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে আজ ভোর থেকে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে রেখেছিলেন শিক্ষার্থীরা। অবরোধস্থলে কুয়াকাটা এক্সপ্রেস নামে একটি যাত্রীশূন্য বাসে আগুন দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

পরবর্তীতে, ববি শিক্ষার্থীরা এ ঘটনায় কর্তৃপক্ষ যেন মামলা করে, জড়িতদের যেন দ্রুত গ্রেপ্তার করা হয় এবং ববি কর্তৃপক্ষ যেন লিখিত দেয় যে, এ ধরনের ঘটনা আর ঘটবে না- বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে এ তিন দাবি উপস্থাপন করেছিল বলে ববি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম জানিয়েছিলেন।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here