#

শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে দুর্নীতির মামলায় সাত বছরের দণ্ডপ্রাপ্ত বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক মেয়র আহসান হাবিব কামাল। বরিশাল কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে মঙ্গলবার (২ মার্চ) সকাল সাড়ে ১০টায় তাকে হাসপাতালে নেওয়া হয়। কামাল মহানগর ও জেলা বিএনপির সাবেক সভাপতি।

#

কামালের একমাত্র ছেলে কামরুল আহসান রূপন জানান, তার বাবা সোমবার কারাগারে দুইবার বমি করে চেতনা হারিয়ে ফেলেন। তার উন্নত চিকিৎসা প্রয়োজন বলে জানান রূপন।

বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক জানান, সাবেক মেয়র আহসান হাবিব কামাল কারাগারে প্রবেশের আগে থেকেই বহু রোগে আক্রান্ত ছিলেন। বয়সজনিত নানা রোগে তিনি অসুস্থ। কারা হাসপাতালের চিকিৎসক কিছু পরীক্ষা-নিরীক্ষা এবং বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শের জন্য তাকে শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান।

হাসপাতালের মেডিসিন বর্হিবিভাগের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মানবেন্দ্র দ‍াস জানান, অসুস্থ সাবেক মেয়র আহসান হাবিব কামালকে জরুরি ভিত্তিতে হাসপাতালে নিয়ে আসে কারা কর্তৃপক্ষ। তার রক্ত পরীক্ষাসহ বেশকিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। রিপোর্ট পাওয়ার পর তার শারীরিক অবস্থার বিস্তারিত জানানো যাবে।

প্রসঙ্গত, ৪৫ লাখ টাকা আত্মসাতের মামলায় গত বছরের ৯ নভেম্বর বিসিসির সাবেক মেয়র আহসান হাবিব কামাল এবং সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল ইসলামসহ পাঁচ জনকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড দেন বিভাগীয় স্পেশাল জজ আদালত। একইসঙ্গে আদালত সাবেক মেয়র কামাল এবং জাকির হোসেন নামের ঠিকাদারকে এক কোটি টাকা করে জরিমানা করেন।

২৫ বছর পূর্বে পৌরসভার চেয়ারম্যান থাকাকালে ২৭ লাখ ৬০ হাজার টাকার কাজ না করে আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া মামলায় সাবেক পৌর চেয়ারম্যান ও সাবেক মেয়রের ওই দণ্ড হয়।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here