#

বরগুনা প্রতিনিধি :: বরগুনার বেতাগীতে মসজিদ কমিটির সভাপতি ‘সেজে’ এলএ সেকশন থেকে বরাদ্দকৃত ৬ লাখ ৬৯ হাজার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম রব শুক্কুর মীরের বিরুদ্ধে। তিনি উপজেলার বুড়ামজুমদার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও বরগুনা জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক।

#

জানা যায়, বুড়ামজুমদার ইউনিয়নে তাল বাড়ি গ্রামের সিকদার বাড়ি জামে মসজিদের পরিচালনা কমিটির সভাপতি থাকা সত্যেও মসজিদ কমিটির ভুয়া সভাপতি ‘সেজে’ ইউপি চেয়ারম্যান মসজিদ স্থানান্তরের জন্য ক্ষতিপূরণ বাবদ (০৪/১৫-১৬ নং এল এ কেসের বিধি মোতাবেক ১৭১ নং ক্রমিক) বরাদ্দকৃত ৬ লাখ ৬৯ হাজার ২৬১টাকা চেকের মাধ্যমে উত্তোলন করে আত্মসাৎ করেন।

মসজিদ কমিটি সূত্রে জানা গেছে, বরাদ্দের বিষয়ে বর্তমান ইউপি চেয়ারম্যান শুক্কুর মীরের কাছে মসজিদের সভাপতি সোবাহান পরামর্শ নিতে যান। কিন্তু পরামর্শ না দিয়ে চেয়ারম্যান নিজেই গোপনে মসজিদের ভুয়া কমিটির সভাপতি সেজে সম্পূর্ণ টাকা আত্মসাৎ করেন। এতে ওই এলাকার মুসল্লিদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। তারা মসজিদ ফান্ডের জন্য ওই বরাদ্দ অর্থ চেয়ারম্যানের কাছ থেকে ফেরত পাওয়ার জন্য প্রশাসনে হস্তক্ষেপ কামনা করছেন।

এ ব্যাপারে ভিন্নমত পোষণ করে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান গোলাম রব শুক্কুর বলেন, ‘আমি টাকা উত্তোলন করেছি এবং যে সব কাজে টাকা খরচ করেছি তার ভাউচার আমার কাছে আছে। খরচের পর বাকি টাকা একটি ব্যাংক অ্যাকাউন্টে জমা করা আছে।’

তবে তিনি ওই মসজিদের সভাপতি কিনা জানতে চাইলে এড়িয়ে যান।

এ বিষয়ে বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সুহৃদ সালেহীন বলেন, ‘মসজিদের বরাদ্দকৃত অর্থ আত্মসাতের ব্যাপারে চেয়ারম্যানের বিরুদ্ধে যে অভিযোগ পাওয়া গেছে তার তদন্ত চলছে। অতি শিগগিরই এর প্রতিবেদন পাব এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here