#

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল-পটুয়াখালী মহাসড়কে পায়রা নদীর ওপর লেবুখালী সেতু দিয়ে চলাচলকারী যানবাহনের জন্য টোল নির্ধারণ করেছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

#

গত ১৮ মার্চ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের (টোল অধিশাখা) উপসচিব ফাহমিদা হক খান স্বাক্ষরিত এ সংক্রান্ত এক গেজেট প্রকাশ করা হয়।

গেজেটে বলা হয়, লেবুখালী সেতুতে ট্রেইলার ৯৪০ টাকা, হেভি ট্রাক ৭৫০ টাকা, মিডিয়াম ট্রাক ৩৭৫ টাকা, বড় বাস ৩৪০ টাকা, মিনি ট্রাক ২৮০ টাকা, কৃষিকাজে ব্যবহৃত যান ২২৫ টাকা, মিনিবাস-কোস্টার ১৯০ টাকা, মাইক্রোবাস ১৫০ টাকা, ফোর হুইল চালিত যানবাহন ১৫০ টাকা, সিডান কার ৯৫ টাকা, ৩-৪ চাকার মোটরাইজড যান ৪০ টাকা, মোটরসাইকেল ২০ টাকা, রিকশা, ভ্যান, সাইকেল এবং ঠেলাগাড়ি ১০ টাকা টোল নির্ধারণ করা হলো।
প্রসঙ্গত উল্লেখ্য, লেবুখালী সেতুর কাজ শেষ পর্যায়ে। সেতুটি এখন পুরোপুরি দৃশ্যমান। বর্তমানে এর উভয় দিকে সাত কিলোমিটার জুড়ে অ্যাপ্রোচ সড়ক নির্মাণের কাজ চলছে। সেতুটি চার লেনবিশিষ্ট এক হাজার ৪৭০ মিটার (৪,৮২০ ফুট) দৈর্ঘ্যের।

পায়রা (লেবুখালী) সেতু নির্মাণ প্রকল্প পরিচালক প্রকৌশলী মোহাম্মদ আবদুল হালিম জানান, ২০২১ সালের মধ্যে সেতুর সার্বিক কাজ শেষ করে চলাচলের জন্য উন্মুক্ত করা হবে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here