#

পিরোজপুরের ভান্ডারিয়া শাহাবুদ্দিন ফাজিল ডিগ্রি মাদ্রাসার ফটকের প্রধান সাইনবোর্ড কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

#

সোমবার (২১ সেপ্টেম্বর) দিনগত রাতের কোনো এক সময় ভান্ডারিয়া উপজেলার পৌর শহরের লঞ্চঘাট সড়কে অবস্থিত এ মাদ্রাসার প্রধান ফটকের গেটের প্রতিষ্ঠাতার নাম সম্বলিত সাইনবোর্ডটি কেটে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আসাদুজ্জামান ফারুকী ভান্ডারিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে, ১৯৫৫ সালের ৩ জানুয়ারি ভান্ডারিয়ার লঞ্চঘাট এলাকার আলহাজ্ব আনসার উদ্দিন আহম্মেদ তার বাড়ির পাশে নিজস্ব জমি দান করে ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করে চালু করে। পরবর্তীতে মাদ্রাসার উন্নয়ন কাজের জন্য স্থানীয় শাহাবুদ্দিন ২৫ হাজার টাকা মাদ্রাসায় দান করলে স্থানীয় মাদ্রসা কর্তৃপক্ষ ওই ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার নাম শাহাবুদ্দিন ফাজিল ডিগ্রী মাদ্রাসা নামকরণ করেন যা বর্তমানে এই নামেই চলছে।

কিন্তু একটি মহল মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব আনসার উদ্দিন আহম্মেদের নাম পরিবর্তনের জন্য নানাভাবে ষড়যন্ত্র করে একটি ভুয়া রেজুলেশন করে এবং এই বিষয় মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্যদের মাঝে মতবিরোধ দেখা দেয়। পরে এই বিষয়ে মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব আনসার উদ্দিন আহম্মেদের পুত্র মাদ্রাসার ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আল আমিন আহম্মেদ রেজুলেশন বাতিলের দাবি জানিয়ে এবং প্রতিষ্ঠাতার নাম আলহাজ্ব আনসার উদ্দিন আহম্মেদ রাখার জন্য চলতি বছরের ২৩ আগস্ট আদালতে একটি মামলা দায়ের করেন।

এরপরই একটি পক্ষ প্রতিষ্ঠাতার নাম সম্বলিত মাদ্রাসার প্রধান ফটকের মেইন সাইবোর্ডটি কেটে নেয়।

এ বিষয়ে মাদ্রাসার সভাপতি গোলাম সরোয়ার জমাদ্দার জানান, মাদ্রাসার সাইনবোর্ড কেটে নিয়ে যাওয়ার বিষয়ে তারা পুলিশ প্রশাসনের কাছে অভিযোগ দিয়েছেন।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here