#

প্রথম স্ত্রীর করা যৌতুক ও নির্যাতন মামলায় পিরোজপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এম ডি বদিউজ্জামান শেখ রুবেলকে গ্রেফতার করেছে পুলিশ।

#

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকালে পিরোজপুরের হুলারহাট লঞ্চঘাট থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত এম ডি বদিউজ্জামান শেখ রুবেল (৩২) পিরোজপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ও পিরোজপুর শহরের মধ্যরাস্তা এলাকার আসলাম শেখের পুত্র।

রুবেলের প্রথম স্ত্রী শেখ সাজিয়া আফরিন শাম্মী জানান, ২০১২ সালের ১৮ ফেব্রুয়ারি পারিবারিক অনুষ্ঠানের মাধ্যমে বর্তমান জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এম ডি বদিউজ্জামান শেখ রুবেলের সঙ্গে বিয়ে হয় তার। তাদের সংসারে দেড় বছরের ছেলে সন্তান রয়েছে। বিয়ের পর থেকেই যৌতুক হিসেবে বিভিন্ন সময় নগদ টাকা, আসবাবপত্র ও মোটরসাইকেল তার স্বামীকে দিয়েছেন শাম্মীর পরিবারের লোকজন। কিন্তু বেশ কিছুদিন ধরে রুবেল ও তার মা জাকিয়া বেগম যৌতুকের ২৫ লাখ টাকা দাবি করে তার ওপর নানা চাপ দিতে থাকেন। টাকা দিতে না পারায় তাকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন করেন এবং এক পর্যায়ে বাবার বাড়িতে পাঠিয়ে দেন।

পরে এ বিষয়ে পারিবারিকভাবে সমঝোতায় চেষ্টা করলেও তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন না মানায় ১৫ জুলাই তিনি বাদী হয়ে খুলনা আদালতে তার স্বামী ও শাশুড়িকে আসামি করে যৌতুক ও নির্যাতন মামলা দায়ের করেন।

শাম্মী আরও জানান, রুবেল স্ত্রী থাকা অবস্থায় অধিক যৌতুকের লোভে এ বছরের শুরুর দিকে তার অনুমতি না নিয়ে যশোর এলাকার একটি মেয়েকে বিয়ে করেছেন। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হওয়ার কারণে এ বিষয়ে কিছু বলতে গেলে তিনিসহ তার বাবার পরিবারের লোকজনকে রুবেল নানাভাবে হুমকি দিতেন।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. নুরুল ইসলাম বাদল জানান, স্ত্রীর করা মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেলকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here