#

পটুয়াখালীর বাউফলে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে আবদুল্লাহ (৪) ও হাসিনা বেগম (৩০) নামের দুইজন মারা গেছেন। আজ বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলার কারনে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান বলে অভিযোগ উঠেছে।

#

উপজেলার দাসপাড়া ইউনিয়নের খেজুরবাড়ীয়া গ্রামের মোঃ খলিলুর রহমানের ছেলে মৃত্যু আবদুল্লাহর ও উপজেলার কনকদিয়া ইউনিয়নের দ্বিপাশা গ্রামের নয়া মাতব্বরের মেয়ে মৃত্যু হাসিনা বেগম।

মৃত্যু হাসিনার স্বজনদের অভিযোগ, হাসিনাকে বুধবার সকাল ৭টা৩৪ মিনিটে স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করা হয় এবং ৮টা ৩মিনিটে তিনি মারা যান। (ভতির্ রেজিস্টার অনুযায়ি) ডা. অমিত কুমার তাকে ভর্তি করনে। কলেরা স্যালাইন দেয়ার ৫-৭ মিনিট পরে তিনি ওই রোগীকে মৃত ঘোষণা করেন। এসময় ইনচার্জ নার্স অর্পনা ও নার্স নুরুন্নাহার বেগম দায়িত্বে ছিলেন। রোগীর স্যালানাইন বন্ধ করে দেয়ার ৮-১০ মিনিট পরে নার্স হালিমা বেগম এসে রোগীকে নাড়াচড়া করতে দেখে ইনচার্জ অর্পনাকে অবহিত করেন। তিনি ডাক্তার অমিত কুমারকে ফোন দিলে তাকে ইসিজি করার জন্য বলেন। এ ঘটনার ২০-২৫ মিনিট পরে তার ইসিসিজি করা হয়। চিকিৎসকের দায়িত্ব অবহেলায় হাসিনার মৃত্যু হয়েছে বলে স্বজনরা অভিযোগ করেন।

এ নিয়ে সরকারি ভাবে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ৫ জনের মৃত্যু হলেও বেসরকারী হিসাব অনুযায়ি এ উপজেলায় মৃত্যুর সংখ্যা প্রায় ১৫ জন হবে। বাউফল উপজেলায় ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা কয়েক হাজার। এর মধ্যে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে গত দেড় মাসে প্রায় এক হাজারের অধিক ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: প্রশান্ত কুমার সাহা চিকিৎসকের অবহেলার কারনে মারা যাওয়ার বিষয়টি অশ্বিকার করে বলেন, প্রচন্ড তাপমাত্রা, নদী ও খালে লবন পানি এবং পুকুরের পানি দিয়ে গৃহস্থালির কাজ করায় ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ ছাড়াও পঁচা, বাশি খবার এ তরমুজ খেয়েও অনেকে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন।’

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here