#

মো:রাজিবুল হক(বরগুনা প্রতিনিধি)
লকডাউন চলাকালে ঢাকায় এক চিকিৎসকের গাড়ির কাগজপত্র দেখা নিয়ে বাকবিতণ্ডায় জড়ানো নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদ বরগুনায় যোগদান করেছেন।
গত ১৬ মে (রোববার) তিনি বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ের যোগদান করেন।
এর আগে গত ২২ এপ্রিল ঢাকা জেলা প্রশাকের কার্যালয় থেকে তাকে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বদলি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এরপর বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদকে ঈদের আগে বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ের পদায়ন করা হয়।
এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদকে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে ঈদের আগে বরগুনার জেলা প্রশাসকের কার্যালয়ে পদায়ন করা হয়। এরপর তিনি গত ১৬ মে বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেন।
এখন পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদকে কোনো দায়িত্ব দেওয়া হয়নি বলেও জানান তিনি।
করোনার রোধে সরকার আরোপিত বিধি-নিষেধের পঞ্চম দিনে গত ১৮ এপ্রিল রোববার রাজধানীর এলিফ্যান্ট রোডে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করা শেখ মো. মামুনুর রশিদ ও নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এ কাইয়ুমের সঙ্গে বাকবিতণ্ডা হয় ডা. সাঈদা শওকত জেনির।
তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের সহযোগী অধ্যাপক।
এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী নানা আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়। এরপর গত ২২ এপ্রিল নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদকে বরিশাল বিভাগে বদলি করা হয়েছে বলে জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুন।

#
#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here