#

বরিশালে গলদা চিংড়ির রেণুসহ পৃথক স্থান থেকে আটক ১৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে একজনকে একবছর ও বাকি ১৮ জনকে এক মাস করে কারাদণ্ড দেয়া হয়।

#

 

বৃহস্পতিবার (৩ জুন) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নিশাত তামান্না এ আদেশ দেন।

এর আগে সকালে উপজেলা প্রশাসন ও নৌ-পুলিশের পৃথক অভিযানে সাড়ে সাত লাখ গলদা চিংড়ির রেণুসহ তাদের আটক করা হয়। দণ্ডপ্রাপ্তদের বাড়ি ভোলা ও পটুয়াখালী জেলার বিভিন্ন এলাকায়।

বরিশাল সদর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসনাত জামান বলেন, ভোলা থেকে ট্রাকে করে বাগেরহাটে গলদা চিংড়ির রেণু পাচার হচ্ছে এমন সংবাদে চেকপোস্ট বসায় পুলিশ। এ সময় একটি ট্রাকের ২০টি প্লাস্টিকের ড্রামে থাকা ছয় লাখ গলদা চিংড়ির রেণুর জব্দ করা হয়। আটক করা হয় ট্রাকে থাকা ১৯ জনকে। দুপুর ২টার দিকে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে ১৮ জনকে এক মাস করে করে কারাদণ্ড দেয়া হয়। একজনের বয়স ১৮ বছরের কম হওয়ায় তাকে খালাস দেয়া হয়।

 

বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মুনিবুর রহমান বলেন, উপজেলা পরিষদের সামনের সড়কে অভিযান চালিয়ে বাগেরহাটগামী একটি পিকআপে ৫ টি ড্রামভর্তি দেড় লাখ গলদা চিংড়ির রেণু উদ্ধার করা হয়। এসময় একজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here