#

নিজস্ব প্রতিবেদক, তজুমদ্দিন:: ভোলার তজুমদ্দিনে বিএনপি’র পকেট কমিটি গঠনকে কেন্দ্র করে দুগ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানান প্রত্যক্ষদর্শীরা। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার রাত ৮ টার দিকে জাহাঙ্গীর আলম মঙ্গলসিকদার বাজারের উত্তর মাথায়।
জানা যায়, বিএনপির নেতাকর্মীদের কিছু না জানিয়ে হঠাৎ গত ২৩ সেপ্টেম্বর কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও ভোলা-৩ আসনের সাবেক সাংসদ মেজর (অবসরপ্রাপ্ত) হাফিজ উদ্দিন আহম্মেদের বাসায় বসে জাহাঙ্গীর আলম সভাপতি, আবুল কালাম নিরব সাধারণ সম্পাদক ও রুহুল আলম সিকদারকে সাংগঠনিক সম্পাদক করে ৪ নম্বর চাঁচড়া ইউনিয়ন বিএনপির ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে একটি পকেট কমিটি ঘোষণা করেন। কমিটি ঘোষণার সংবাদ চাঁচড়া ইউনিয়নে ছড়িয়ে পড়লে ত্যাগী নেতাকর্মিদের মাঝে ক্ষোভ বাড়তে থাকে। কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম এলাকায় তেমন একটা থাকেন না ঢাকায় থাকেন। কমিটি ঘোষণার পর তিনি এলাকায় এসে বিভিন্ন জায়গায় নিজেকে সভাপতি ঘোষণা করেন। এতে দলের ত্যাগী নেতাকর্মীদের মাঝে আরও ক্ষোভ দেখা দেয়।

#

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বৃহস্পতিবার রাত ৮ টার দিকে জাহাঙ্গীর আলম মঙ্গলসিকদার বাজারের উত্তর মাথায় নুরউদ্দিনের চায়ের দোকানে বসলে ত্যাগী নেতাকর্মীরা কমিটি গঠন সম্পর্কে তার কাছে জানতে গেলে তিনি নেতাকর্মীদের ধাক্কা মারেন। একপর্যায়ে দুগ্রুপের মাঝে হাতাহাতি শুরু হয়। পরে স্থানীয়দের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে দুগ্রুপকে দুদিকে সরিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে জাহাঙ্গীর আলম বলেন, আমাকে সাবেক মন্ত্রী মহোদয় চাঁচড়া বিএনপির সভাপতি করেন। সে-সুবাদে আমি এলাকায় অবস্থান করছি। গতকাল মঙ্গলসিকদার বাজারে গেলে নোমান, নুরে আলাম, জসিম মেম্বার, নুরউদ্দিন ও জসিমের নেতৃত্বে ১০/১২ জন আমার ওপর হামলা চালায়।

তবে হামলার অভিযোগ অস্বীকার করে নুরউদ্দিন বলেন, সুবিধাবাদী ও ঢাকায় অবস্থান করা নেতাদের দিয়ে কমিটি করায় ত্যাগী নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বাড়ে। জাহাঙ্গীর বাজারে আসলে নেতাকর্মীরা তার কাছে কমিটি বিষয়ে জানতে গেলে সে তাদের সাথে অশোভন আচারণ করে। এতে দুগ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। তিনি আরও অভিযোগ করেন গত ইউনিয়ন পরিষদের নির্বাচনে জাহাঙ্গীর ধানের শীষের প্রার্থী হয়েও তিনি নৌকা মার্কায় ভোট চেয়েছেন যে কারণে সে মাত্র ১৫৯ ভোট পেয়ে জামানত হারান। তিনি প্রশ্ন রাখেন চাঁচড়া ধানের শীষের মাত্র ১৫৯ ভোট আছে ?

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ¦ জাকির হোসেন হাওলাদার বলেন, চাঁচড়া ইউনিয়নের কমিটি গঠন বিষয়ে দলীয় ফোরামে আলাপ আলোচনা হয়েছে। এখনো কোন কমিটি অনুমোদন দেওয়া হয়নি। তবে চাঁচড়া হাতাহাতির যে ঘটনাটি ঘটেছে সেটি একটি বিচ্ছিন্ন ঘটনা মাত্র।’

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here