#

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালসহ বরগুনা শহরে কিশোর গ্যাং সদস্যদের ধরতে মাঠে নেমেছে পুলিশ। বরিশালে কয়েকজন কিশোরকে ধরে সতর্ক করে ছাড়া হলেও গ্যাংলিডারের উগ্রভাবে রাখা চুল কেটে দেওয়া হয়েছে। আর বরগুনায় এক গ্যাংলিডার ও অন্য এক সদস্য গ্রেপ্তার হয়েছে। বরিশাল নগরীর বিনোদন স্পটগুলোতে এদের অপতৎপরতায় বিপাকে পড়ছেন ভ্রমণপিপাসুরা থেকে শুরু করে সাধারণ নারী-পুরুষ। শনিবার রাতে এমন একদল কিশোর গ্যাংকে পাকড়াও করেন মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) গোয়েন্দা কর্মকর্তারা। এ সময় উগ্র গ্যাং লিডারের চুল কেটে দেয় ডিবি পুলিশ। রোববার (১১ অক্টোবর) ভিডিওর মাধ্যমে এ তথ্য প্রকাশ করে পুলিশ দাবি করেছে, কিশোর গ্যাং নিয়ন্ত্রণে অভিযান চলছে, চলবে।
ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিন মাহি  জানান, শনিবার রাতে নগরীর আমতলা পানির ট্যাংকের লেকের পাড়ে ১০ থেকে ১৫ জন কিশোর আড্ডা দিয়ে হই-হুল্লোড় করছিল। তাদের অপতৎপরতায় লেকে হাঁটতে ও ব্যায়াম করতে আসা বিভিন্ন বয়সী নারী ও পুরুষ অস্বস্তির মাঝে ফেলে দেয়। এই বিষয়টি ডিবি পুলিশের নজরে আসলে কিশোরদের পাকড়াও করেন। তাদের নেতৃত্ব দেওয়া এক কিশোরকে (১২) উগ্রভাবে চুল রাখায় পাশের সেলুনে নিয়ে তা কেটে দেওয়া হয়েছে।

#

মহিউদ্দিন মাহি বলেন, ওই কিশোর উগ্রভাবে চুলে রং করেছে, কানে দুল পরেছে, শরীরে উলকা এঁকেছে। কিশোর হওয়ায় তাদের সবাইকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে।

ডিবি পুলিশের একটি সূত্র জানায়, বঙ্গবন্ধু উদ্যান, ত্রিশ গোডাউন, মুক্তিযোদ্ধা পার্ক, পানির ট্যাংকের লেকসহ নগরীর বেশ কয়েকটি স্পটে কিশোর গ্যাং তৎপর। আড্ডার নামে নানা অপরাধে জড়িয়ে যাচ্ছে। এসব স্থানে অভিযান অব্যাহত রয়েছে, জানান তিনি।

অন্যদিকে বরগুনায় কিশোর গ্যাং লিডার রুহুল মল্লিককে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার সকালে শহরের চরকলোনি এলাকায় অভিযান চালিয়ে তাকে পাকড়াও করা হয়।

রুহুল পৌর শহরের উপকণ্ঠে লাকুরতলা এলাকার ইউসুফ মল্লিকের ছেলে। সে দীর্ঘদিন ধরে এলাকায় মাদক ব্যবসা, চুরি, মেয়েদের উত্ত্যক্ত করাসহ নানা ধরনের অপরাধ করে আসছিল। রুহুলের বিরুদ্ধে মারামারি এবং নারী ও শিশু নির্যাতন দমন আইনে মোট দুটি মামলা রয়েছে। এর আগে গত ৩ অক্টোবর চরকলোনি এলাকার গ্যাংলিডার সানিকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ জানায়, রুহুল ও সানি দুই কিশোর গ্যাং গ্রুপের নেতৃত্ব দিয়ে বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, ইভ টিজিংসহ ত্রাস সৃষ্টি করে আসছিল।

সম্প্রতি বরগুনার গ্যাং গ্রুপ নিয়ে সংবাদ প্রকাশিত হওয়ার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা লক্ষ করা গেছে। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহাদী হাসান বলেন, অপরাধী যে-ই হোক না কেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। পত্রিকায় যাদের ছবিসহ সংবাদ প্রকাশিত হয়েছে, তাদের বিষয়েও তদন্ত চলছে।’

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here