#

 

#

পটুয়াখালী জেলার বাউফল উপজেলার গ্রাম অঞ্চলের সহজ সরল মানুষের আঁধার কাটিয়ে আলোর মুখ দেখার প্রবল ইচ্ছাকে কাজে লাগিয়ে বিদ্যুৎ সংযোগ ও বিদ্যুতের খাম্বা স্থাপনের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন পল্লী বিদ্যুৎ অফিসের চিহিৃত এক দালাল।

চুক্তি অনুযায়ী নির্ধারিত টাকা না দেওয়ায় হুমকি দেওয়া হচ্ছে অনেক পরিবারকে। ওই দালালের হাতে লাঞ্ছনার শিকারও হয়েছে এক গৃহবধূ। এমন ঘটনা ঘটেছে উপজেলার নাজিরপুর ইউনিয়নে ছোট ডালিমা গ্রামে। চিহিৃত ওই দালালের নাম মো. মহসিন হাওলাদার (৩৫)।

তিনি ছোট ডালিমা গ্রামের মো. হানিফ হাওলাদারের ছেলে। নাজিরপুর ইউনিয়নের ছোট ডালিমা গ্রামে ২০টি পরিবার কাছ থেকে মিটারের ১০ হাজার এবং বিদ্যুতের খুঁটি স্থাপন করতে দিয়ে হয় ৩০ হাজার টাকা নেয় মহসিন। চুক্তির টাকা না দিলে নেমে আসে হুমকি, লাঞ্ছনা। লাঞ্ছনার শিকার ছোট ডালিমা গ্রামের নুরনাহার বেগম নামের এক গৃহবধূ জানান, একটি খাম্বার জন্য মহসিনের সাথে ৩০ হাজার টাকা চুক্তি হয়। ২০ হাজার টাকা অগ্রিম দেওয়া হয় তাকে। তবে টাকা নেওয়ার ৩ মাসের মধ্যেও বিদ্যুতের খুটি দিতে পারেনি মহসিন। পরে অপর এক দালালের মাধ্যমে বিদ্যুতের খুঁটি পান তারা। তবে তারপরেও মহসিনকে বাকি ১০ হাজার টাকা দিতে হয়। টাকা না দেওয়ায় তাকে মারধর করা হয়। একই গ্রামের খলিল পেশকার বলেন আমার খামারে সরকারি ভাবে বিদ্যুতের খুঁটি দেওয়া হয়। তারপরও মহসিন টাকা দাবি করে হুমকি দিয়ে আসছে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here