#

বরিশালে অভিযান চালিয়ে ৩৪ ব্যক্তি ও ৬ প্রতিষ্ঠানের সদস্যদের ১৯ হাজার ২শ’ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।এদিকে মাস্ক না পরার অপরাধে মৌলভীবাজারে ভ্রাম্যমাণ আদালত ২০ হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়েছে। সদর উপজেলাসহ ছয় উপজেলায় একযোগে মাস্ক পরিধান নিশ্চিত করতে এ অভিযান পরিচালিত হয়।
মঙ্গলবার (০১ ডিসেম্বর) বরিশালে সদরে সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা এবং রোমানা আফরোজের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।নগরীর নথুল্লাবাদ ও কাশীপুর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমান আফরোজ মাস্কবিহীন ৯ জন ব্যক্তিকে ৭ হাজার ২শ’ টাকা জরিমানা করেন।
আর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা বলেন, ভ্রাম্যমাণ আদালত চকবাজার, বাজার রোড ও সদর রোডের জেলখানা মোড় এলাকায় মাস্কবিহীন ২৫ ব্যক্তি ও ৬টি প্রতিষ্ঠানের সদস্যদের কাছ থেকে ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এ সময় জনসাধারণকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করা হয়। বোঝানো হয় মাস্ক না পরলে করোনা সংক্রমণের ঝুঁকির কথা। ভবিষ্যতে এ অভিযান আরও জোরদার করা হবে বলে জানান তিনি।
মাস্ক না পরার অপরাধে মৌলভীবাজারে ভ্রাম্যমাণ আদালত ২০ হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়েছে। সদর উপজেলাসহ ছয় উপজেলায় একযোগে মাস্ক পরিধান নিশ্চিত করতে এ অভিযান পরিচালিত হয়। এ অভিযানে পথচারী ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের ১০৪ জনকে ২০ হাজার ৩ শো ৫০ টাকা জরিমানা করা হয়।
এতে সদর উপজেলার কুসুমবাগ, চৌমুহনা, সেন্ট্রাল রোড এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ম্যাজিস্ট্রেট সানজিদা রহমান, মো. আরিফুল ইসলাম, মৌসুমী আক্তার, আসমা উল হুসনা, মো. তানভীর হোসেন, মো. রফিকুল ইসলাম ও অর্ণব মালাকার। অপরদিকে সবকটি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে অনুরূপভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।
এদিকে, স্বেচ্ছায় করি রক্ত দান, হাসবে রোগী বাঁচবে প্রাণ’ ও রক্ত দিন, জীবন বাঁচান শ্লোগানে চিরিরবন্দর উপজেলার গ্রামীণ শহর রাণীরবন্দরে দিনব্যাপী ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ও রক্ত দান সচেতনামূলক এবং নীরব প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে ফ্রি মাস্ক বিতরণ করা হয়েছে।

#
#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here