#

নিজস্ব প্রতিবেদক, পটুয়াখালী:: পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ করেছে নির্বাচন কমিশন। শুক্রবার সকালে জেলা সার্ভার স্টেশনে লটারির মাধ্যমে প্রার্থীদের প্রতীক বরাদ্দ করেন জেলা নির্বাচন অফিসার মোঃ জিয়াউর রহমান খলিফা।
জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ৪ মেয়র প্রার্থীর মধ্যে আবদুল বারেক মোল্লা (আওয়ামী লীগ) নৌকা, আবদুল আজিজ মুসুল্লী (বিএনপি) ধানের শীষ, মো. নুরুল ইসলাম (ইসলামী আন্দোলন) হাতপাখা ও স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. আনোয়ার হাওলাদারকে জগ প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এ সময় ৩১ কাউন্সিলর ও ৮ সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদেরও প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

#

এদিকে মেয়র প্রার্থী আব্দুল বারেক মোল্লার বিরুদ্ধে প্রতীক বরাদ্দ পাওয়ার আগেই বহিরাগতদের মাধ্যমে ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের খবর পাওয়া গেছে।

স্থানীয় ভোটাররা জানান, আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও বর্তমান মেয়র থাকার কারনে আব্দুল বারেক মোল্লা সাধারণ ভোটারদের চাপের মধ্যে রেখেছেন।

অন্যান্য প্রার্থীরা জানান, নির্বাচনের মাঠ গরম করতে ইতিমধ্যে আওয়ামী লীগের প্রার্থী পৌরশহরে সহস্রাধিক বহিরাগতদের নিয়ে এসেছেন। তারা বিভিন্ন এলাকায় শোডাউন করছে এবং ভোটারদের মধ্যে ভীতি ছড়াচ্ছে। এতে আতঙ্কগ্রস্থ হয়ে পড়ছেন সাধারণ ভোটাররা, যা নির্বাচনী আচরণ বিধিলঙ্ঘনের শামিল।

জেলা নির্বাচন অফিসার মোঃ জিয়াউর রহমান খলিফা জানান, নির্বাচনের আগে প্রার্থীরা কোন ধরনের মিছিল এবং জনসভা করতে পারবেনা। যদি কোন প্রার্থী নির্বাচনী আচরণ বিধিলঙ্ঘন করে তবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আগামী ১০ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার এবং ২৮ ডিসেম্বর ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এ কুয়াকাটা পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

২০১০ সালের ১৯ সেপ্টেম্বর পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়নের সাগর পাড়ের পর্যটন কেন্দ্র কুয়াকাটাকে শহর এলাকা হিসেবে উন্নীত করে সরকার। এরপর একই বছরের ১৫ ডিসেম্বর কুয়াকাটাকে পৌরসভা হিসেবে ঘোষণা করেন এবং কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. লিয়াকত আলী প্রথম পৌর প্রশাসক হিসেবে নিয়োগ পান। ২০১১ সালের ৩১ মে নবগঠিত কুয়াকাটা পৌরসভাকে সহায়তা করার জন্য ১৯ সদস্য বিশিষ্ট পৌর পরিষদ গঠন করা হয়। ২০১৫ সালের ৩১ ডিসেম্বর কুয়াকাটা পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়।’

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here