#

বিভিন্ন পন্যে পাটজাত মোড়ক ব্যবহার না করায় বরিশালে দুটি ব্যবসা প্রতিষ্ঠানে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস দাসের নেতৃত্বে এবং পুলিশের সহয়তায় মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর নতুনবাজার ও বটতলা বাজার এলাকায় এই অভিযান পরিচালিত হয়।

#

অভিযান পরিচাললনাকালে ভ্রাম্যমান আদালত নগরীর বটতলা বাজারে মেসার্স কুষ্টিয়া রাইস এবং নতুন বাজার এলাকায় মেসার্স রতন স্টোরে বিক্রির উদ্দ্যেশে রাখা চালে পাটজাত মোড়কের (বস্তার) পরিবর্তে প্লাস্টিকের মোড়ক পান। এ সময় পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ অনুযায়ী মেসার্স কুষ্টিয়া রাইস প্রতিষ্ঠান থেকে এক হাজার এবং মেসার্স রতন স্টোরকে ৫০০ টাকাসহ মোট দেড় হাজার টাকা অর্থদণ্ড দেয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস দাস জানান, পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার আইন অনুযায়ী চাল, ডাল, আটা, ময়দা, ভূট্টা সহ অন্যান্য নিত্য পণ্যে পাটজাত মোড়ক ব্যবহারে বাধ্য বাধকতা রয়েছে। কিন্তু কিছু ব্যবসায়ী এই নিয়ম না মেনে প্লাস্টিকের মোড়ক ব্যবহার করছেন। এ কারনে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের নির্দেশে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানান তিনি।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here