#

ঝালকাঠির রাজাপুরে নির্মাণাধীন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে ফাটল ধরেছে। এ নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

#

জানা গেছে, ২০১৮ সালের শেষের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে গণপূর্ত অধিদপ্তরের অধীন ও ইসলামিক ফাউন্ডেশনের বাস্তবায়নে মসসজিদের নির্মাণকাজ শুরু হয়। আর এ ভবনের প্রাক্কলিত ব্যয় ধরা হয় ১৩ কোটি টাকা।

নির্মাণ কাজের দায়িত্ব পায় বরিশালের মেসার্স খান বিল্ডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

স্থানীয় মনির হোসেন, কামরুল ইসলাম দুলাল ও খোকন তালুকদার জানান, নির্মাণ শুরুর কিছুদিন পরে নিম্নমানের কাজের অভিযোগে স্থানীয়দের প্রতিরোধে কাজ বন্ধ হয়ে যায়। সঠিকভাবে কাজ করার শর্তে পুনরায় কাজ শুরু করে ওই ঠিকাদারি প্রতিষ্ঠান।

বর্তমানে মসজিদের কাজ প্রায় শেষ। এর মধ্যে মসজিদের উত্তর ও দক্ষিণ দেয়ালের ভিতর এবং বাইরের অংশে দেখা দিয়েছে ফাটল। এখন সিমেন্টের প্রলেপ দিয়ে ওই ফাটল মেরামতের চেষ্টা চলছে।

তারা আরো জানান, মসজিদের মূল অংশের পাইলিং ঠিক থাকলেও পেছনের অংশে ঠিকভাবে পাইলিং না করার কারণে দেয়াল দেবে গিয়ে ফাটল দেখা দিয়েছে।

এ ব্যাপারে মসজিদের সাইট ইঞ্জিনিয়ার আবুল বাশার লিটন বলেন, অ্যাংকর সিমেন্ট একটু বেশি করা। তাই পর্যাপ্ত পানির অভাবে দেয়ালের প্লাস্টারে ফাটল দেখা দিয়েছিল, তা ইতোমধ্যে ঠিক করা হচ্ছে।

এ ব্যাপারে ঝালকাঠি গণপূর্ত বিভাগের উপ বিভাগীয় প্রেকৌশলী বাদল কুমার মণ্ডল বলেন, দুই দিন আগেও কাজের সাইট থেকে ঘুরে এসেছি। মসজিদের দেওয়ালে ফাটলের কোন ঘটনা চোখে পড়েনি। তবুও খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here