#

 

#

বরিশালে স্বাধীনতা দিবস উপলক্ষে চুরি মামলায় এক বছরের দণ্ডিত পুরুষ কয়েদীর মুক্তি দেয়াসহ কারাগার পরিদর্শণের পাশাপাশি কারাবন্দিদের মাঝে করোনা থেকে সুরক্ষা থাকার জন্য মাস্ক বিতরণ করা হয়।

আজ বুধবার (২৪ মার্চ) সকাল ১০ টায় বরিশাল কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে অপরাধী সংশোধন ও পূনর্বাসন সমিতি, সমাজসেবা অধিদফতর ও বরিশাল কেন্দ্রীয় কারাগারের আয়োজনে কারাগার থেকে একজন কয়েদীর মুক্তি দেওয়া হয়। একই সময় কারাগার পরিদর্শণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। পাশাপাশি তিনি কারাবন্দিদের মাঝে অপরাধী সংশোধন ও পূনর্বাসন সমিতি মাধ্যমে মাস্ক বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক গৌতম বাড়ৈ, বরিশাল জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আল-মামুন তালুকদার, জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস, বরিশাল কেন্দ্রীয় কারাগারের সুপার প্রশান্ত কুমার বনিক, প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজসহ আরও অনেকে।

শুরুতে অতিথিরা সংক্ষিপ্ত এক আলোচনা শেষে কারাগারের বন্দিদের মাঝে মাস্ক বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। পরে প্রধান অতিথি জেলা প্রশাসকসহ কমিটির সদস্যদের সাথে নিয়ে কারাগার পরিদর্শণ করেন । পরিশেষে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আব্দুর রহমান মাঝি নামের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত এক ব্যক্তিকে মুক্তি দেওয়া হয়। তিনি একটি চুরি মামলায় এক বছর সাজা ভোগের কিছুদিন বাকি থাকায় জেলখানায় তার আচার-আচরণ সব দিক বিবেচনা করে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সুপারিশে স্বরাষ্ট্রমন্ত্রণালয় কর্তৃক আদেশক্রমে আজ জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার তাকে অবমুক্ত করেন।

এসময় জেলা প্রশাসক তাকে ফুল এবং নতুন পোশাক দিয়ে শুভেচ্ছা জানান। পাশাপাশি তার ভবিষ্যৎ জীবনের কথা বিবেচনা করে তাকে জেলা প্রশাসনের পক্ষ থেকে জীবিকা নির্বাহ করার জন্য একটি রিক্সা দেয়ার আশ্বাস প্রদান করেন।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here