#

বরিশালে করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৮ জন ব্যক্তিকে জরিমানা করা হয়েছে।

#

শনিবার (৩ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের নথুল্লাবাদ, চৌমাথা, কাশীপুর এলাকায় জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের নির্দেশনায় ‘নো-মাস্ক নো-সার্ভিস’ বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর বাজার মনিটরিংয়ের লক্ষ্যে এ অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রাহাতুল ইসলাম ও আরাফাত হোসেন।

 

অভিযানকালে বাজারে আগত লোকদের মাস্ক ব্যবহারে উৎসাহিতকরণ ও নিরাপদ শারীরিক দূরত্ব রেখে চলাফেরা এবং মাস্ক ব্যতিত কেউ যাতে কোনো ধরনের সেবা না পায় সেটি নিশ্চিত করার জন্য বিভিন্ন দোকান মালিক ও ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

পাশাপাশি জেলা প্রশাসন কর্তৃক প্রচারপত্র ‘নো-মাস্ক নো-সার্ভিস’ সংম্বলিত ফেস্টুন এবং দিনমজুর, খেটে খাওয়া মানুষদের মাস্ক ব্যবহারে উৎসাহিতকরণ এবং ফ্রি মাস্ক বিতরণ করা হয়।

অধিকন্তু মাস্ক না পরে ঘোরাফেরা করার মাধ্যমে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করায় ২৮ জন ব্যক্তিকে ৪ হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে আইন-শৃঙখলা রক্ষায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের টিম সার্বিক সহযোগিতা দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেটরা জানান, জনগণকে করোনার টিকা গ্রহণে উদ্বুদ্ধকরণের পাশাপাশি করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here