#

মো:রাজিবুল হক (বরগুনা জেলা সংবাদদাতা):
সারাদেশের ন্যায় বামনায় ও করোনা পজেটিভ ব্যাপক হারে বাড়ছে। নমুনা পরীক্ষার ৫০% ই পজেটিভ। গত এক সপ্তাহে বামনায় মোট আক্রান্ত ৩৮ জন। এ দিকে ঘরে ঘরে করোনা উপসর্গ নিয়ে মানুষ মনগড়া চিকিৎসা নিচ্ছে। তারপর টেস্ট করাতে অনিহা।তবে যাদের করোনা উপসর্গ আছে তাদের অবশ্যই বামনা হাসপাতালে গিয়ে টেষ্ট করানো উচিত এবং হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহন করা উচিত।বামনা হাসপাতালে করোনা রুগীর যথেষ্ট চিকিৎসা ব্যবস্হা রয়েছে।সরকারের নির্দেশনা একটা লোকও যেন বিনাচিকিৎসায় মারা না যায়।
বামনা হাসপাতালের আরএমও ডাঃ রিয়াজুল ইসলাম বলেন আতংকিত না হয়ে হাসপাতালে এসে টেষ্ট করান এবং সেবা নিন।প্রয়োজন হলে ভর্তি হন।আমাদের সেবা দেওয়ার পর্যাপ্ত ব্যবস্হা রয়েছে।টেষ্ট করালে আপনী বাসায় চিকিৎসা নিলেও আলদা আইসোলেশনে থাকতে পারবেন নিজও নিরাপদে থাকতে পারেন পরিবারকে ও নিরাপদে রাখতে পারেন।
উপজেলা স্বাস্হ্য কর্মকর্তা মনিরুজ্জামান বলেন সরকারের নির্দেশনা অনুযায়ী অসহায়দের ফ্রি টেষ্ট সহ ফ্রি চিকিৎসার ব্যবস্হা রয়েছে।তাই বাসায় না থেকে লক্ষন দেখা দিলেই হাসপাতালে আসুন।আমরা আপনাদের শতভাগ সেবা দিতে প্রস্তুুত আছি। উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ এবং আমরা স্বাস্হ্য বিভাগ বামনাকে করোনা মুক্ত রাখতে কাজ করে যাচ্ছি।
উপজেলা নির্বাহী অফিসার বিবেক সরকার বলেন বামনার সকল মানুষের সহযোগিতায় আমরা লকডাউনের ৫ম দিন অতিবাহিত করলাম এবং অনেকটাই সফল হয়েছি।তবে মানুষ আর একটু সচেতন হলে বামনাকে করোনার হাত থেকে রক্ষা করতে পারবো বলে আশা করছি।

#
#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here