#
উজিরপুর প্রতিনিধি : বরিশালের উজিরপুরে প্রকাশ্যে জমি সংক্রান্ত বিরোধে আলোচিত বীর মুক্তিযোদ্ধা দোলোয়ার হোসেন তালুকদার ও তার ছেলে বিপ্লব তালুকদারকে পরিকল্পিত ভাবে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় প্রধান আসামী সবুজ সেপাইকে গ্রেফতার করেছে পুলিশ।
উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ, ওসি তদন্ত ও মামলা তদন্তকারী কর্মকর্তা মমিন উদ্দিনসহ একদল চৌকস পুলিশ ব্যাপক অভিযান চালিয়ে ৯ আগষ্ট সোমবার ভোরে বানাড়ীপাড়া উপজেলার বাইশারি ইউনিয়নের লবনসারা গ্রাম থেকে গোপন সংবাদের ভিত্তিতে হত্যা মামলার ৪নং আসামী সবুজ সিপাইকে গ্রেফতার করেছে।
উল্লেখ্য ২৯ জুলাই সকাল ৭টায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে উপজেলার বামরাইল ইউনিয়নের কৃষকলীগের সভাপতি আটিপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদার(৭০)কে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে একই এলাকার নুরুল ইসলাম সিপাই, আগজর আলী সিপাই, সবুজ সেপাইসহ ২৫/৩০ জন সন্ত্রাসী।
এ সময় নিহতের বড় ছেলে বিপ্লব তালুকদার (৩৫) টেটাবিদ্ধ হয়। তার স্ত্রী রোজিনা বেগমকে সম্পূর্ণ বিবস্ত্র করে হাতের কব্জি ও স্তন কেটে ফেলে। মেঝছেলে সোহাগ তালুকদার(৩২) কে মাথায় কুপিয়ে গুরুতর জখম ও ডান পা বিচ্ছিন্ন করে ফেলে।
ছোট ছেলে জুয়েল তালুকদার(৩০) এর মাথা ও পিঠে কুপিয়ে গুরুতর জখম করে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে উজিরপুর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার অবস্থা বেগতিক দেখে সকলকে বরিশাল শেবাচি হাসপাতালে প্রেরণ করে।
এদিকে বরিশাল শেবাচিম হাসপাতালে আহতদের নিয়ে উপস্থিত হলে সকাল সাড়ে ১০টায় কর্তব্যরত চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার তালুকদারকে মৃত ঘোষনা করেন।
অন্যান্য আহতদের অবস্থার আরো অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ডাঃ তাদেরকে ঢাকায় প্রেরন করেন।
এ ঘটনায় নিহত মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেনের ছেলে জুয়েল তালুকদার বাদী হয়ে ৩২জন/অজ্ঞাত ১০ জনকে আসামী করে উজিরপুর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে।
৭ জুলাই ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় আহত বিপ্লব তালুকদার মারা যায়। অফিসার ইনচার্জ আলী আর্শাদ জানান হত্যা মামলার ৪নং আসামী সবুজ সেপাইকে গ্রেফতার করে বাকী আসামীদের গ্রেফতারের উদ্দেশ্যে বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে। তিনি আরো বলেন বিপ্লব তালুকদারকে সবুজ সেপাই উপর্যুপরি ভাবে কুপিয়ে হত্যা করেছে।
#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here