#

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সরকারি বাসভবনে ক্ষমতাসীন দলের স্থানীয় নেতা-কর্মীদের হামলা এবং তাদের ওপর আনসার সদস্যদের গুলিবর্ষণ নিয়ে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে শহরে। এ ঘটনায় ইউএনও এবং পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছে। দুই মামলায় এক নম্বর আসামি করা হয়েছে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে।

#

ব্যানার অপসারণকে কেন্দ্র করে সৃষ্ট এই অবস্থার মাঝেই বদলি আদেশ এসেছে কোতয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলামের। তাকে সিলেট রেঞ্জে বদলি করা হয়েছে।

গত বুধবার (১৮ আগস্ট) পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি শাহাজাদা মো. আসাদুজ্জামান স্বাক্ষরিত পত্রে এই আদেশ দেওয়া হয়। আদেশে ২৫ আগস্টের মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের জন্য বলা হয়েছে।

যদিও ইউএনও’র ওই ঘটনা ১৮ আগস্ট রাতে ঘটেছে। আর ওসির বদলি আদেশও হয়েছে ওই তারিখে। যে কারণে সেই ঘটনাকে কেন্দ্র করে এই বদলি হয়েছে মনে করা হলেও ঘটনার আগেই বদলির আদেশ হয়েছে বলে শোনা যাচ্ছে। তবে উত্তপ্ত পরিস্থিতি আর মেয়রের বিরুদ্ধেই মামলার পরপরই বদলি আদেশের বিষয়টি প্রকাশ্যে আসায় এ নিয়ে কানাঘুষা চলছে।

অনেকেই বলছেন, ইউএনও’র বাসায় হামলার ঘটনায় সিটি মেয়র সাদিক আবদুল্লাহর পক্ষ না নেয়ায় এবং ঘটনার সময় তার অনুসারীদের ওপর লাঠিচার্জ করার কারণেই ওসি নুরুল ইসলামকে বদলি করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩১ জুলাই তিনি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পদে যোগদান করেন। সেই থেকে প্রায় তিন বছর এই থানায় কর্মরত ছিলেন।

তবে এখনও কোতোয়ালি মডেল থানায় নতুন কোনো ভারপ্রাপ্ত কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়নি।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here