#

 

#

চিকিৎসক না হয়েও নামের আগে ‘ডা.’ পদবী ব্যবহার করে নির্বাচনী প্রচারণার অভিযোগ উঠেছে বরিশালের বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের এক মেম্বার প্রার্থীর বিরুদ্ধে। এ ব্যাপারে উপজেলা নির্বাচন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দফতরে অভিযোগ করেছেন প্রতিদ্বন্দ্বী অন্য দুই প্রার্থী।

ওই ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী নির্মল চন্দ্র মন্ডল ও মো. শাজাহান খাঁন জানান, তাদের প্রতিদ্বন্দ্বী টিউবয়েল প্রতীকের প্রার্থী উত্তম ঘরামী চিকিৎসব নন। অথচ জনগণের ওপর প্রভাব বিস্তার করতে এবং দৃষ্টি আকর্ষণ করতে তার পোস্টার ও লিফলেটে ডাক্তার পদমর্যাদা ব্যবহার করে প্রচারণা চালাচ্ছেন।

তিনি মিথ্যা তথ্য দিয়ে নির্বাচচী প্রচারণা চালাচ্ছেন। আমরা উপজেলা নির্বাচন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মিথ্যা পরিচয় বহনকারী উত্তম ঘরামীর প্রার্থিতা বাতিল চেয়ে গত মঙ্গলবার (২ নভেম্বর) বিকেলে আবেদন করেছি।
তবে বিষয়টিকে ‘নিছক ভুল’ দাবি করে অভিযুক্ত প্রার্থী উত্তম ঘরামী বলেন, আমি একজন গ্রাম্য ডাক্তার। লিফলেট ও পোস্টার ছাপাতে প্রেসে অন্য লোক পাঠিয়েছিলাম।

ভুলে তারা গ্রাম্য ডাক্তারের জায়গায় ডাক্তার শব্দটি যুক্ত করে দিয়েছেন। পোস্টার ও লিফলেট দেখে আমি সেগুলো প্রচারণায় কোথাও ব্যবহার করিনি। নতুন করে গ্রাম্য ডাক্তার সংযোজন করে লিফলেট ও পোস্টার ছাপাতে দেওয়া হয়েছে। বিষয়টি নিছক ভুলবশত হয়েছে।
উপজেলা নির্বাচন অফিসার মনিরুজ্জামান জানান, ডাক্তার পদবী ব্যবহার করে এক প্রার্থী প্রাচার-প্রচারণা চালিয়েছেন, এমন অভিযোগ দুজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী করেছেন। তদন্তে অভিযোগটি সত্য প্রমাণিত হলে অভিযুক্ত প্রার্থীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here