#

‘বডি চেঞ্জ’ করে স্বামীর অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা দিতে এসে আটক হয়েছেন স্ত্রী। বিষয়টি ধরা পড়লে স্ত্রীকে এক বছরের কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পাশাপাশি ওই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

#

ঝালকাঠি সরকারি মহিলা কলেজে বুধবার বিকেলে এ ঘটনা ঘটে।

পরীক্ষা সংশ্লিষ্ট সূত্র জানায়, শহরের নেছারাবাদ এলাকার বাসিন্দা মতিউর রহমান ঝালকাঠি সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। ঝালকাঠি সরকারি মহিলা কলেজের কক্ষে দ্বিতীয় বর্ষের পরীক্ষায় তিনি অংশ নেন। বুধবার দুপুর ১টায় ইংরেজী পরীক্ষা শুরু হয়। পরীক্ষায় কক্ষ পরিদর্শক ছিলেন ঝালকাঠি সরকারি মহিলা কলেজের শিক্ষক জাহিদুল ইসলাম। পরীক্ষার্থী মতিউর রহমানের পরিবর্তে ‘বডি চেঞ্জ’ করে পরীক্ষায় অংশ নেন তার স্ত্রী মারিয়া রহমান। দেড় ঘণ্টা তিনি পরীক্ষার খাতায় লিখেন। পরীক্ষার শুরুতে কক্ষ পরিদর্শক খাতায় স্বাক্ষরও করেন। পরে বিষয়টি ধরা পড়লে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো: বশির গাজী ওই তরুণীকে আটক করার নির্দেশ দেন। পুলিশ এসে তাকে আটক করে। এ সময় বডি চেঞ্জ করে পরীক্ষা দেয়ার অপরাধে তাকে এক বছরের কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ঝালকাঠি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো: হেমায়েত উদ্দিন বলেন, অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা বুধবার শুরু হয়। ইংরেজি পরীক্ষায় স্বামীর পরিবর্তে বডি চেঞ্জ করে স্ত্রী পরীক্ষা দিচ্ছিল। বিষয়টি ধরা পড়ে দেড় ঘণ্টা পরে। অসর্তকতার কারণে মেয়েটি পরীক্ষায় অংশ নেয়। ওই মেয়েটিকে আটক করা হয়েছে।

ঝালকাঠি জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: বশির গাজী বলেন, বডি চেঞ্জ করে পরীক্ষা দেয়ার অপরাধে ওই তরুণীকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। পাশাপাশি পরীক্ষার্থী মতিউর রহমানকে বহিষ্কার করা হয়েছে। এ ব্যাপারে জাতীয় বিশ্ববিদ্যালয়ে একটি প্রতিবেদন পাঠানো হবে। আটক তরুণীকে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় কক্ষ পরিদর্শকের দায়িত্বে অবহেলা রয়েছে কিনা তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here