#

 

#

নিজস্ব প্রতিবেদক || প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা’ নামক শিরোনামে ২০২১ সালের ৬ জানুয়ারি বরিশালের স্থানীয় এক পত্রিকায় একটি বিজ্ঞাপণ দিয়ে নগরীর রুপাতলি নগর প্লাজা মার্কেটের ৬ টি দোকান অবৈধভাবে দখল করে রেখেছে জসিম স্যানেটারি নামক ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রোপাইটার মোঃ জসিম খান।
গত পাঁচ বছর ধরে দোকান মালিককে ভাড়া না দিয়ে কূটকৌশলে দোকানগুলো দখল করে উল্টো দোকান মালিকের কাছে চাঁদা দাবী করছে জসিম।উকিল নোটিশ পূর্বক দোকান ছাড়ার নোটিশ দেয়া হলেও জসিম তা তোয়াক্কা না করে উল্টো দোকান মালিক আব্দুল মান্নান ও তার ডাক্তার ছেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।এমনকি জসিম তাদের উপর হাতুড়ি দিয়ে হামলা চালিয়েছে।
দোকান মালিক আব্দুল মান্নান বলেন,২০১৩ সালে নগরীর রুপাতলী নগর প্লাজা মার্কেটের ৪ টি দোকানের বিপরীতে জামানত বাবদ ৬ লক্ষ টাকা দিয়ে ৩ বছর মেয়াদে জসিম খান নামের এক স্যানিটারী ব্যবসায়ী দোকানগুলো ভাড়া নেয়। পরবর্তীতে ২০১৬ সালে আরো ২টি স্টল জসিমকে দেড় লক্ষ টাকা জামানত বাবদ ৩ বছর মেয়াদে ভাড়া দেয়া হয় সুসম্পর্কের কারণে আমার (দোকান মালিক আব্দুল মান্নান) নগর প্লাজা মার্কেটের সভাপতির দায়িত্ব দেয়া হয় জসিমকে । এবং অনান্য দোকানগুলোর ভাড়াসহ জামানতের টাকা উত্তোলন করত সে।
কিন্তু ২০১৯ সাল থেকে ভাড়াটিয়া জসিম দোকান ভাড়া দেয়া বন্ধ করে দেয়।অনান্য উত্তোলনের টাকার হিসেবেও ব্যাপক গরমিল করে।এর প্রতিবাদসহ সালিশ মিমাংশা করতে গেলে জসিম তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার (দোকান মালিক আব্দুল মান্নান) বসতঘরে ঢুকে হামলা চালায়।পরে জসিম স্থানীয় কতিপয় কিছু ব্যক্তির যোগসাজসে আমাকে জামায়াতের নেতার অপবাদ দিয়ে সমাজে হেও পতিপন্ন করার পাঁয়তারা চালায়।এবং পত্রিকায় ওই বিজ্ঞাপন দিয়ে নানা অপকর্ম শুরু করে জসিম।
নগরীর রুপাতলী নগর প্লাজা মার্কেটের একাধিক ব্যবসায়ী বলেন,জসিম স্যানেটারি ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রোপাইটার মোঃ জসিম খান ও নগর প্লাজা মার্কেটের মালিক আব্দুল মান্নান এর মধ্যে দ্বন্দ্ব চলছে।জসিম অদৃশ্য ক্ষমতার অপব্যবহার করে এ সব কার্যক্রম সম্পন্ন করছে।
দোকান মালিক আব্দুল মান্নান এর ছেলে ডা. জিয়াউল হক বলেন,গত ২৮/০২/২৩ তারিখে জসিম খান ও তার ভাগিনা নয়ন ও রাশেদ খানসহ ২০/২৫ জন আমার বসতঘরের সামনে এসে বাবা ও আমার ভাইকে হত্যার হুমকি দেয়। ঘটনার আমি কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডাইরী দায়ের করি।এ ঘটনায় জসিম ক্ষিপ্ত হয়ে গত ০১/০৪/২৩ইং তারিখে আমার বাবা আব্দুল মান্নান ও ছোট ভাইকে বেদম মারধর করে।স্থানীয়রা বাবাকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করে।এবং ছোট ভাই প্রাথমিক চিকিৎসা নিয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে,এই জসিমের বিরুদ্ধে রয়েছে চাঁদাবাজী,প্রতারণা,মারামারি,হত্যার হুমকি ও দোকান দখলসহ একাধিক মামলার চার্জশীটভূক্ত আসামী জসিম ও তার সহযোগী নয়ন,রেজা।দু’পক্ষের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে।
জসিম স্যানেটারি ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রোপাইটার মোঃ জসিম খানরে ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার কল দিলেও বন্ধ পাওয়া যায়।
বরিশাল কোতয়ালি মেডেল থানার অফির্সাস ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন বলেন,উভয় পক্ষকে নিয়ে থানায় বসা হয়েছিল।কিন্ত কোন সমাধান হয়নি।তারা মামলা নিয়ে রয়েছে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here