#

মহানগরীর বঙ্গবন্ধু উদ্যানে ঘুরতে গিয়ে কটূক্তির প্রতিবাদ করে কিশোরদের হামলার শিকার হয়েছেন এক পুলিশ সার্জেন্টের স্ত্রী। এ ঘটনায় শুক্রবার রাতে সার্জেন্টের স্ত্রী ‘কিশোর গ্যাং’য়ের ২৫ সদস্যের বিরুদ্ধে বিএমপি’র কোতয়ালী থানায় মামলা করার পরে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।হামলার শিকার সিফাত জাহান মীম বরিশাল মহানগর পুলিশের সার্জেন্ট তৌহিদ মোর্শেদ টুটুলের স্ত্রী।
মীম সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার রাতে বড়বোন, তাদের ছেলে-মেয়ে এবং কয়েকজন বান্ধবীকে নিয়ে বঙ্গবন্ধু উদ্যানে ঘুরতে গিয়েছিলেন। এসময় তাদের সাথে একটি পোষা বিড়ালও ছিল। তারা উদ্যানের হেলিপ্যাড এলাকায় অবস্থানকালে ২০ থেকে ২৫ জন কিশোর হেলিপ্যাডে এসে একটি কেক কাটে। কেক কাটা শেষে তারা ‘গাঁজা সেবন’ করছিল। এর একটু পরে এক কিশোর তাদের বিড়ালটিকে গাঁজা সেবন করাতে উদ্যত হয়। এমন আচরণ দেখে তারা সেখান থেকে চলে আসার সময় কিশোররা অশালীন অঙ্গভঙ্গি ও কটূক্তি করে।এর প্রতিবাদ করায় ঐ কিশোর মীমকে লাথি, কিল-ঘুষি দিয়ে রাস্তায় ফেলে দেয়। তখন অন্য দর্শনার্থীরা এসে তাকে উদ্ধার করে। কিন্তু এর কিছুক্ষণ পরে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জায়নাল আবেদীনের ছেলে আশরাফুল হক (১৮) দলবল নিয়ে দ্বিতীয়বার তাদের ওপর হামলা চালানোর চেষ্টা করে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এলে তারা পালিয়ে যায়।স্ত্রীর ওপর হামলার খবর পেয়ে সার্জেন্ট টুটুল ঘটনাস্থলে গিয়ে একজনকে আটক করে কোতয়ালী থানায় সোপর্দ করেছেন। ১৬ বছরের ওই কিশোর নগরীর কেডিসি আব্দুর রাজ্জাক কলোনির বাসিন্দা।
কোতয়ালী থানার ওসি আনোয়ার হোসেন সাংবাদিকদের জানান, হামলার শিকার সিফাত জাহান মীম বাদী হয়ে আশরাফুল হকসহ পাঁচজনের নামোল্লেখ করে ২৫ জনকে আসামি করে মামলা করেছেন। আটক কিশোরকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে অভিযান চলছে বলেও জানান তিনি।
উল্লেখ্য বরিশাল মহানগরীর শ্রান্তি-বিনোদণের অন্যতম ভরসাস্থল বঙ্গবন্ধু উদ্যানটি কিশোর গ্যাং, বখাটে,আড্ডাবাজ ও পথ খাবারের দোকানের ভীড়ে তার মূল চরিত্র হারিয়ে ফেলেছে।পুলিশ ও প্রশাসনের উদাশীণতায় কতিপয় সমাজ বিরোধীদের নিরাপদ কমর্স্থলে পরিনত হয়েছে উদ্যানটি। বিষয়টি নিয়ে সম্প্রতি দৈনিক ইনকিলাব-এর অন লাইন সংস্করন ছাড়াও বরিশালের স্থানীয় একাধিক সংবাদপত্রেও প্রতিবেদন প্রকাশিত হয়েছে সম্প্রতি।

#
#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here