#

ইসরাইলের সাথে বিশ্বের কতিপয় ইসলামী রাষ্ট্রের সম্পর্ক স্থাপনের প্রতিবাদে বরিশালে মানবন্ধন করেছে ফিলিস্তিনের সাধারণ ছাত্র পরিষদ।

#

পাশাপাশি দীর্ঘবছর ফিলিস্তিনের সাথে বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অব্যাহত রাখায় ধন্যবাদ জানানো হয়।

বরিশালে পড়াশুনারত অবস্থায় থাকা ফিলিস্তিনের শিক্ষার্থীদের অংশগ্রহণে শনিবার (০৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় নগরের অশ্বিনী কুমার হল চত্বরে এই মানববন্ধ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন ডাঃ ইদ্রিস এফআই, শের ই বাংলা মেডিক্যাল কলেজের শিক্ষার্থী হাতিম রাবা, মো. মর্তুজা প্রমুখ।

এছাড়া মানববন্ধনে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন।

এখানে বক্তারা বলেন, ফিলিস্তিন আমাদের মাতৃভূমি আর ফিলিস্তিন বিশ্বের সকল মুসলমানদের। কারণ জেরুজালেমে থাকা আল-আকসা মসজিদ মুসলমানদের জন্য তৃতীয় গুরুত্বপূর্ণ মসজিদ। অথচ এখানে দখলদার ইসরাইল আমাদের লোকদের হত্যা করে, ভূমি দখল করে। ঠিক এমন একটা দেশের সাথে প্যালেস্টাইনের স্বার্থ লঙ্ঘন করে কিছু ইসলামী রাষ্ট্রের সম্পর্ক স্থপানের বিষয়টি ধিক্কার জানাই।

আমরা দাবি করছি ইসলামী রাষ্ট্রের প্রতি ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন করার আর বাংলাদেশ আমাদের সাথে আছে বলে ধন্যবাদ জানাচ্ছি।

বক্তারা বলেন, বাংলাদেশ এককথায় বিশ্বাসী, আমাদের ফিলিস্তিনের সাথে বাংলাদেশ বন্ধুতবপূর্ণ সম্পর্ক একইভাবে বজায় রেখেছে সেই ১৯৭১ সাল থেকে। যা ভবিষ্যতে অব্যাহত থাকবে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here