#

নিজস্ব প্রতিবেদক : বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের রূনসী গ্রামে পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে আটক করেছে পুলিশ। গত রবিবার বিকেলে সংঘটিত এই ঘটনায় মঙ্গলবার (০৬ অক্টোবার) রাতে নির্যাতিতার বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে বাকেরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

#

আটক ৪ শিশুকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার (০৭ অক্টোবার) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরন করে পুলিশ। বিচারক মো. এনায়েতুল্লাহ তাদের (৪ শিশু) যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে প্রেরনের নির্দেশ দেন বলে জানান আদালতের জিআরও এসআই মো. রাশেদুল।

মামলার বাদী জানান, খেলার কথা বলে গত রবিবার বিকেলে ওই ৪ শিশু তার শিশু কন্যাকে ডেকে বাড়ি সংলগ্ন বাগানে নিয়ে জোরপূর্বক ধর্ষন করে। পরদিন সোমবার রাতে শিশুটি অসুস্থ হয়ে পড়লে বিষয়টি জানতে পারেন অভিভাবকরা। পরদিন মঙ্গলবার সকালে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান তারা। স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাক্তারী পরীক্ষার জন্য শিশুটিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।

বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ইসরাত জেরিন জুঁই জানান, শিশুটির শারীরিক অবস্থা এবং ঘটনার বর্ননা শুনে ধর্ষণের সন্দেহ হয়। পরে তাকে ডাক্তারী পরীক্ষার জন্য শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।

বাকেরগঞ্জ থানার ওসি আবুল কালাম জানান, আটক ৪ শিশু জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে তাদের মধ্যে একজন ওই শিশুটিকে ধর্ষন করেছে। অপর ৩জন তাকে সহযোগীতা করেছে। এ ঘটনায় বাদীর দায়েরকৃত মামলায় আটক ৪জনকে গ্রেফতার দেখিয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিচারক তাদের যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে প্রেরনের নির্দেশ দেন।

বাকেরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকার জানান, ভিকটিম এবং অভিযুক্ত সবাই শিশু। তাই প্রচলিত আইনে অভিযুক্তদের বিচার হবে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here