#

 

#

আজ বৃহস্পতিবার বেসরকারি উন্নয়ন সংস্থা আভাস আয়োজনে ওয়াটার সাপ্লাই এন্ড স্যানিটেশন কোলাবরেটিভ কাউন্সিল (ডাব্লিউ.এস.এস.সি.সি) এর অর্থায়নে উন্নয়ন সহযোগি টিম (ইউএসটি) এর সহায়তায় (CEP) প্রকল্পের আওতায় বরিশাল জেলার বরিশাল স্টেডিয়াম কলোনী আরবান স্লাম আনন্দ স্কুলে স্যানিটেশন মাস উৎযাপনকালে ‘কেউ যেন বাদ না পরে (LNOB)’ বিষয়ে সচেতনতামূলক প্রচারভিযানমূলক সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন আভাস’র ডিরেক্টর প্রোগ্রাম এস এম সিরাজুল ইসলাম।সভায়  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (ডিপিএইচই) সহকারী প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমান। সভায় আরও অংশগ্রহণ করেন বরিশাল স্টেডিয়াম কলোনী চানমারি মাদরাসা সড়কের স্থানীয় স্কুল শিক্ষক, নারী ব্যবসায়ি, কমিউনিটি থেকে নারী নেত্রি, এনজিও প্রতিনিধি, সিএসও। সভা পরিচালনা করেন (CEP) প্রকল্পের প্রোগ্রাম অর্গানাইজার ময়ুরী আক্তার টুম্পা। আয়োজনে সহযোগিতায় ছিলেন আভাস এর প্রকল্প কর্মকর্তা মোঃ আলি আহসান এবং নাসরিন খানম।
সভায় টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (SDG) ৬ লক্ষ্যমাত্রা বাস্তবায়নে সকল স্তরের জনগণকে উন্নয়ন অভিযাত্রায় একত্র করার জন্য এবং মাসিককালীন স্বাস্থ্যসেবা, নিরাপদ পানি এবং সঠিক স্যানিটেশনের উপর গুরুত্বারোপ করে সরকারের কার্যক্রমকে গতিশীল করা ও ১০০ ভাগ স্যানিটেশনের আওতায় সকলকে নিয়ে আসার বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও কভিট-১৯ প্রতিরোধে সচেতনতা জন্য মাক্স পরিধান এবং হাত ধোয়ার সঠিক পদ্ধতি হাতেকলমে প্রদর্শণ করা হয়।
সভায় অংশগ্রহনকারী সকলে প্রতিশ্রুতিদেন তারা নিজ নিজ স্থান থেকে নিজ নিজ পরিবারের মাসিককালীন স্বাস্থ্যসেবা, নিরাপদ পানি এবং সঠিক স্যানিটেশন নিশ্চিত করবে এবং এ করোন মহামারিতে সকল বিধি নিষেধ মেনে চলবে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here