#

ঝালকাঠিতে অপহরণ করে মুক্তিপণ আদায় ও মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের পর এক নারীকে চুল কেটে দেয়ার অভিযোগে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শারমিন মৌসুমী কেকা ও শহর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপুসহ ৬ জনের নামে আদালতে মামলা দায়ের হয়েছে।

#

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) নির্যাতিত নারী পারভিন আক্তার বাদী হয়ে দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ আদালতে এ মামলা দায়ের করেন।

মামলার বাদী আইনজীবী মোজাম্মেল হোসেন জানান, বিচারক জেলা ও দায়রা জজ মো. শহিদুল্লাহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে-ওসি এজাহার গ্রহণের নির্দেশ দেন। পাশাপশি বাদীর সম্পূর্ণ নিরাপত্তা প্রদানের আদেশ দিয়েছেন তিনি।

বাদীর আইনজীবী মোজাম্মেল হোসেন আরো বলেন, ভিকটিমের স্বামী বোরহান উদ্দিনের তালাকপ্রাপ্ত প্রথম স্ত্রীর ভাই ঝালকাঠি শহর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু ও তার সহযোগী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শারমিন মৌসুমী কেকাসহ ৮-১০ জন গত ৩০ আগস্ট সন্ধ্যায় ঝালকাঠি জেলা পরিষদের সামনের বাসায় যায়। এসময় তারা বাসায় প্রবেশ করে ওই নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেন। পরে ওই নারীকে অপহরণ করে শহরের ভিআইপি সড়কের একটি হোটেলে নিয়ে গিয়ে আটকে রেখে রাতভর নির্যাতন করে। পরে তার চুল কেটে দেয় তারা। এসময় ওই নারীর কাছ থেকে কয়েকটি সাদা কাগজেও সই নেয়া হয়। পরে ওই নারীর ভাইকে ফোন করে দুই লাখ টাকা মুক্তিপণ চায় আসামিরা।

পরের দিন সকালে মুক্তিপণের ২ লাখ টাকা দিলে নির্যাতনের শিকার ওই নারীকে ছেড়ে দেয় দেয়া হয়।

তবে এ ঘটনা সাজানো দাবি করে এটি রাজনৈতিক হয়রানিমূলক মামলা বলে দাবি করেছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শারমীন মৌসুমী কেকা ও ঝালকাঠি শহর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here