#

 

#

নিজস্ব প্রতিবেদক ||
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে
বরিশাল নগরীর ৩ নং ওয়ার্ড পুরানপাড়ায়
বিবাদমান সম্পত্তির চারদিকে বাঁশ ও টিনের বেড়া দিয়ে ঘিরে জোরপূর্বক দখল করে নেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।গত ২৪ শে এপ্রিল শনিবার দুপুরে বিরোধীয় সম্পত্তিটি দখলে নেয়া হয়েছে। এ ঘটনার পর পুলিশকে জানিয়েও প্রতিকার পাওয়া যায়নি বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা।
জানা গেছে, পুরানপাড়া ৭৫৭ নং দাগ ও খতিয়ান নং ১৪২ এর সাড়ে ৬ শতাংশ
জমি নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ চলছে। সম্প্রতি ওই সম্পত্তির দাবিদার নিলুফা বেগম বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে নালিশী সম্পত্তি নিয়ে একটি মোকদ্দমা করলে
আদালত ওই সম্পত্তিতে কোনো প্রকার স্থাপনা নির্মাণ, আকার আকৃতি পরিবর্তন না করা ও মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উভয় পক্ষের মধ্যে স্থিতিবস্থা বজায় রাখার জন্য আদেশ দেন।

গত শনিবার দুপুরে
জলিল শিকদার ক্ষমতাশীল দলের নেতাকর্মী জাকির, রিপন,অনিক,আনিস, রাসেলসহ আরও অজ্ঞাতনামা ৪০/৪৫ জন দেশীয় অস্ত্র নিয়ে নালিশী সম্পত্তির চারদিকে বাঁশ ও টিনের বেড়া দিয়ে দখলে নিয়েছেন। সেখানে তিনি একটি টিনের ছাপড়াও বসিয়েছেন।

এ ব্যাপারে
জলিল শিকদার কে ফোন দিলে সে জানান, ওই সম্পত্তির তার ক্রয়কৃত সম্পত্তি । নিলামকৃত জমি সে কিনেছেন।
জোর করে তিনি কারো সম্পত্তি দখল করেননি। আদালতে তার নামে জমি নিয়ে কোন মামলা নেই। সে আরও জানান, ওই জমি লিটন নামের এক ব্যক্তির কাছে সে বিক্রি করেছে। তারা হয়তো দখল নিতে পারে। ওইদিন সেখানে তিনি যাননি।

এ ব্যাপারে মিন্টু হাওলাদার বলেন, ওই সম্পত্তির উপরে তার স্ত্রী একটি বন্টন মামলা দেন। মামলা নং৬৩/২০ আদালতে মামলাটি চলমান। মামলা নিষ্পত্তি হওয়ার আগেই তারা জোর জবর দখল করে স্থাপনা নির্মাণ করে যা মোটেই কাম্য নয়। তাহলে তারা আদালতের থেকে বড় হয়ে গেছে।সে আরও জানান, লকডাউনে আদালত বন্ধ থাকায় তারা এই সুযোগটি কাজে লাগিয়েছে।এ ব্যাপারে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছে ভুক্তভোগী পরিবারটি।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here