#

 

#

মহানগরীতে জেলা ও মহানগর যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যোগ দিতে আসা নেতা-কর্মীদের ওপর পুলিশের লাঠিচার্জে বেশ কয়েকজন কর্মী আহত হয়েছে। এসময় ব্যানার ছিনিয়ে নেয়ারও চেষ্টা করে পুলিশ। বুধবার দুপুরে এ ঘটনা সম্পর্কে নেতৃবৃন্দ জানিয়েছে, যুবদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে জেলা দক্ষিণ শাখার নেতৃবৃন্দ দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা ও দোয়া মোনাজাতের আয়োজন করে।

বিভিন্ন উপজেলা থেকে যুবদলের নেতা-কর্মীরা কর্মসূচীতে অংশ নেয়ার জন্য দলীয় কার্যালয়ের সামনে প্রবেশের চেষ্টা করলে পুলিশ ব্যানার নিয়ে মিছিল না করার নির্দেশ দেয়। কিন্তু নেতাকর্মীরা বাধা উপেক্ষা করলে পুলিশ ব্যানার ছিনিয়ে নেয়। এসময় নেতা কর্মীরা বাধা দিলে পুলিশ লাঠিচার্জে বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয় বলে নেতৃবৃন্দ জানিয়েছে।

অপরদিকে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন। জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন রেজা খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাধারন সম্পাদক এ্যাড. এইচএম তছলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এ্যাড. হাফিজ আহমেদ বাবলু, সিনিয়র যুগ্ম সম্পাদক মাওলা রাব্বি শামীম, সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন নাহিদ, এ্যাড. শফিকুল ইসলাম পলাশ, যুগ্ম সম্পাদক বেলায়েত হোসেন ও কোতয়ালী শাখার আহবায়ক কবির হোসেন প্রমুখ।

এর আগে মহানগর যুবদলের উদ্যোগে মহানগর যুবদলের সভাপতি এ্যাড. আকতারুজ্জামান শামীম-এর সভাপতিত্বে একই মঞ্চে সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এ্যাড. মাজহারুল ইসলাম জাহান, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান পলাশ, সহ-সভাপতি মাকসুদুর রহমান মাকসুদ ও আসাদুজ্জামান মারুফ প্রমুখ।

এ সভার আগেও পুলিশ বিভিন্ন ওয়ার্ড থেকে ব্যানারসহ মিছিল নিয়ে আসা নেতা-কর্মীদের বাধা দেয়। নেতা কর্মীরা বাধা উপেক্ষা করতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে। তবে মহানগর সভাপতি আখতারুজ্জামান শামীমের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

সকালে বরিশাল উত্তর জেলা যুবদল আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করে। উত্তর জেলা যুবদলের আহবায়ক সালাউদ্দিন পিকলুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন হিজলা উপজেলার প্রতিষ্ঠাতাকালীন যুবদল সাধারন সম্পাদক দেওয়ান মোঃ শহিদুল্লাহ, মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপি সম্পাদক গিয়াস উদ্দিন দিপেন ও যুবদল সদস্য সচিব গোলাম মোর্শেদ মামুন প্রমুখ।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here