#

 

#

স্ত্রীর নামে দলিলমূলে হস্তান্তর করা জমি প্রতারণার মাধ্যমে বিক্রির চেষ্টা এবং বায়নার টাকা আত্মসাতের অভিযোগে দায়ের মামলায় বরিশাল সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা জিয়াউদ্দিন সিকদার ও তার স্ত্রী শাহানা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহর আদালত এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

আদালত সূত্রে জানা গেছে, মামলা দায়ের পর সব অভিযুক্ত ব্যক্তি গত ১ ডিসেম্বর আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। আদালত ১৪ জানুয়ারি পর্যন্ত তাদের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

এরপর নির্ধারিত তারিখে অন্য অভিযুক্তরা আদালতে হাজিরা দিলেও বিএনপি নেতা জিয়াউদ্দিন সিকদার ও তার স্ত্রী শাহানা জিয়া অনুপস্থিত থেকে আইনজীবীর মাধ্যমে সময় চেয়ে আবদেন করেন। আদালত ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত সেই আবেদন মঞ্জুর করেন।
১৬ ফেব্রুয়ারি অন্য আসামিরা আদালতে হাজির হলেও বিএনপি নেতা জিয়াউদ্দিন সিকদার ও তার স্ত্রী শাহানা জিয়া আইনজীবীর মাধ্যমে আবারও সময় চেয়ে আবেদন করেন। আদালত তা নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার বাদী ও আইনজীবী এ কে এম আরিফুর রহমান খান জানান, রুপাতলী মৌজার ৪৭ শতাংশ জমি ক্রয়ের উদ্দেশ্যে ২০১৯ সালের ৩ জুন বরিশাল সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা জিয়া উদ্দিন সিকদারকে ২০ লাখ টাকা চেকের মাধ্যমে দেন তিনি। পাশাপাশি একটি বায়না দলিলও করেন। সেই দলিলের সাক্ষী ছিলেন চলমান মামলার আসামি ও জিয়াউদ্দিন সিকদারের জমির কেয়ারটেকার শাকিল এবং বিক্রি হতে যাওয়া জমির পূর্ব ওয়ারিশ দাবিদার কাওসার মোল্লা ও নাছির সিকদার।

২০ লাখ টাকা দিয়ে মামলার বাদী সেই জমিতে ৭ লাখ টাকার বালু ভরাট করাসহ বিভিন্ন সংস্কার কাজ সম্পন্ন করেন। এরপর জানতে পারেন ওই জমির মালিক বর্তমানে জিয়াউদ্দিন সিকদার নন। তিনি ২০১১ সালের ২৫ মে তার স্ত্রী শাহানা জিয়ার কাছে ওই জমি দলিলমূলে হস্তান্তর করেন। পরে বাদী বুঝতে পারেন তার টাকা আত্মসাতের জন্য ওই দলিলেল কথা গোপন রাখা হয়েছিল। প্রতারণার বিষয়ে ওই বিএনপি নেতাকে বাদী জিজ্ঞাসা করলে, নানান ধরনের হুমকি-ধামকি দেন তিনি। পরে ২০২০ সালের ২৯ মে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বাদীকে ২৫ লাখ টাকা ফেরত দেওয়ার কথা বলেন বিবাদীরা।

তবে দীর্ঘদিনেও সেই টাকা ফেরত না দেওয়ায় ২০২১ সালের ১০ মার্চ কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন বাদী। সেই মামলায় জিয়াউদ্দিন সিকদার ও তার স্ত্রী শাহানা জিয়াসহ ৫ জনকে আসামি করা হয়।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here