#

 

#

অসুস্থ স্ত্রীর চিকিৎসার টাকা জোগাতে গিয়ে পণ্যবাহী গাড়ি চুরি করেছেন এক যুবক। চুরির মাল বিক্রির পর সে টাকায় স্ত্রীকে হাসপাতালে ভর্তির পাশাপাশি নিজের জন্য মোটরসাইকেল কেনার ইচ্ছাও ছিল তার। তবে বিধিবাম, স্বপ্ন পূরণের আগেই তিনি ধরা পড়েছেন পুলিশের হাতে।

ঘটনাটি চট্টগ্রামের খুলশী থানার। গ্রেপ্তার হওয়া ২৭ বছর বয়সী যুবকের নাম আসিফ করিম রনি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি পুলিশের কাছে গাড়ি চুরি ও তার কারণ সম্পর্কে নিজেই জানিয়েছেন নানা তথ্য।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা জানান, শুক্রবার বিকেলে নগরীর টাইগারপাস এলাকা থেকে রনিকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার হয়েছে চুরি যাওয়া পিকআপ ট্রাক।

ওসি বলেন, ‘৮ ফেব্রুয়ারি আবু তাহের নামের এক ব্যক্তি থানায় অভিযোগ করেন তার পণ্যবাহী গাড়ি চুরির বিষয়ে। রাত ৪টার দিকে টাইগারপাস এলাকা থেকে তার গাড়িটি চুরি হয়। পরে তথ্য যাচাই ও প্রযুক্তির সহায়তায় যুবককে গ্রেপ্তার করি। পুলিশের জিজ্ঞাসাবাদে অপরাধ স্বীকারের পাশাপাশি নানা তথ্য দিয়েছেন তিনি।’

যুবকের বরাত দিয়ে পুলিশ জানায়, রনির স্ত্রী অসুস্থ। তার জরায়ুর সিস্ট অপসারণে অস্ত্রোপচার করতে হবে। এ জন্য দরকার লক্ষাধিক টাকা। কর্মহীন রনি এ টাকা সংগ্রহে নানা চেষ্টা করে ব্যর্থ হন। অবশেষে পণ্যবাহী গাড়ি চুরি করে তা বিক্রির জন্য চেষ্টা চালাতে থাকেন। গাড়িটি বিক্রি করতে পারলে স্ত্রীর চিকিৎসা খরচ ছাড়াও নিজের জন্য মোটরসাইকেল কিনতে চেয়েছিলেন।

গাড়ি চুরি করতে বেগ না পেলেও তা বিক্রি করতে গিয়ে রনিকে ছুটতে হয় নানা জায়গায়। ঘটনার ৩ দিন পর পুলিশের হাতে ধরা পড়ে যান তিনি।

শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে বিষয়টি জানিয়ে ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, ‘রনির দেয়া তথ্য মতে কর্ণফুলী থানার ফকিরনীর হাট এলাকা থেকে গাড়িটি উদ্ধার করা হয়। সেখানে একটি গ্যারেজে পিকআপটি রাখা ছিল বিক্রির অপেক্ষায়। তদন্তের স্বার্থে রনিকে রিমান্ডে জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া চলছে।’

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here