#

 

#

বরিশালের আগৈলঝাড়া বাজারে ফ্রিজকৃত মাংস তাজা করতে রক্ত মেশানোর অপরাধে এক মাংস বিক্রেতাকে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

|আরো খবর
দেবীদ্বারে কেরাম খেলা নিয়ে হামলায় আহত ৫
ফরিদপুরে চাঁদাবাজির অভিযোগে পুলিশ সদস্যকে গণপিটুনি
বিদে‌শি মদসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
দণ্ডপ্রাপ্ত মাংস ব্যবসায়ী বাদল সরদার গৌরনদী পৌরসভা লাখেরাজ কসবা এলাকার বাসিন্দা। মঙ্গলবার সকালে দণ্ড দেয়া হলেও দুপুরে তাকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

‍আগৈলঝাড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, সকালে বাজারে এসে পুরনো মাংসে রক্ত মেশাচ্ছিলেন দণ্ডপ্রাপ্ত বাদল। বিষয়টি স্থানীয়রা দেখে মোবাইলে আমাকে অবহিত করেন। তাৎক্ষণিক ওই বাজারে অভিযান চালিয়ে হাতেনাতে বাদলকে আটক করে কার্যালয়ে নিয়ে আসা হয়।

কার্যালয়ে নিয়ে আসার পর আদালত বসিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে পুরনো মাংস তাজা করতে রক্ত মেশাচ্ছিলেন বলে স্বীকার করেন। এরপর তাকে এক মাসের কারাদণ্ড দিয়ে আগৈলঝাড়া থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়। সেখান থেকে বাদলকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এদিকে স্থানীয়রা অভিযোগ করেন, যারা এ ব্যবসার সাথে জড়িত তারা দিনের মাংস দিনে বিক্রি করতে না পারলে তা ফ্রিজ অথবা বরফ দিয়ে রেখে দেন। পরের দিন কেউ পশু জবাই করলে সেই রক্ত সংগ্রহ করে বাসি মাংসে তা মিশিয়ে তাজা করে বিক্রি করে আসছেন। এ ঘটনা প্রতিদিনের বলে জানান তারা। তবে তাদের ধারণা, এই দণ্ডের পর কিছুটা হলেও রক্ত মেশানো বন্ধ হবে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here