#

বরিশাল নগরীর কাউনিয়া হাউজিং এলাকা থেকে শাফায়েত হোসেন জিসান (২০) নামের এক যুবককে জোরপূর্বক ইজিবাইকযোগে অপহরণ করে তুলে নিয়ে অমানুষিক নির্যাতনের পর হত্যা চেষ্টার সময় এলাকাবাসী তিনজনকে আটক করেছে। পরবর্তীতে আটককৃতদের থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে। এসময় ১টি ধারালো ছোরা এবং ব্যাটারি চালিত অটোরিক্সা আটক করা হয়েছে।

#

নির্যাতনের শিকার যুবকের নাম শাফায়েত হোসেন জিসান। তিনি নগরীর কাউনিয়া হাউজিং এলাকার বাসিন্দা।

আটককৃতরা হলেন- ভাটিখানা জোড় মসজিদ ২য় গলির মৃত লিয়াকত হোসেন ডায়মন্ডে ছেলে মেহেরাব মিয়া (২১), আবেদাবাগ মাদানী সড়ক মসজিদের উত্তর পার্শ্বে রাজিব হাজীর বাসার ভাড়াটিয়া মোঃ টিপু মুসুল্লির ছেলে মোঃ মামুন মুসল্লি (২৪), জোড় মসজিদ ১ম গলির মোঃ গোলাম মোস্তফা মোল্লার ছেলে মোঃ সোয়েব (২২)।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে কাউনিয়া থানার ওসি (তদন্ত) মোস্তাফিজুর রহমান আহত শাফায়েত হোসেন জিসানের বরাত দিয়ে বলেন, সোমবার দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে যুবক জিসানকে জোরপূর্বক অপহরণ করে রোকেয়া আজিম রোডের নির্জন একটি স্থানে নিয়ে অমানুষিক নির্যাতন করা হয়। এ সময় নাঈম নামের এক যুবক তাদের হাত থেকে ছুটে পালিয়ে যেতে সক্ষম হন। একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে জিসানকে জবাই করার হুমকি দেওয়া হয়। নাঈম তাৎক্ষনিক বিষয়টি স্থানীয়দের জানালে স্থানীয়রা ঐক্যবদ্ধ হয়ে ধাওয়া করে সন্ত্রাসী গ্রুপের তিনজনকে আটক করে থানা পুলিশের কাছে সোর্পদ করেছে। পাশাপাশি জিসানকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

ওসি আরও জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

স্থানীয় সূত্রে জানা যোয়- ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের দিন শাফায়েত ও তার বন্ধুবান্ধবের সাথে মেহরাব, সোয়েব ও তাদের বন্ধুবান্ধব সিফাত-আরিফসহ কয়েকজনের সাথে খাবার বন্টন নিয়ে ঝামেলা হয় এবং সেখানে মারামারির ঘটনাও ঘটে। সেই ঘটনার জের ধরে সোমবার রাতে পরিকল্পিতভাবে শাফায়াতকে কাউনিয়া হাউজিং চৌরাস্তা থেকে অটোযোগে হত্যার উদ্দেশ্যে অপহরণ করে রোকেয়া আজিম সড়কের দিকে নিয়ে যায় এবং তাকে বেধম মারধর করেন। এক পর্যায়ে ১টি ধারালো ছোরা দিয়ে জিসানকে জবাই করার হুমকি দেওয়া হয়। পরে স্থানীয়দের সহযোগীতায় তিনজনকে আটক করে পুলিশ।

আহত শাফায়েত বলেন- নির্বাচনের দিন খাবার বন্টন নিয়ে ঝামেলার সূত্রপাত হয়। এ কারণে আমাকে অপহরণ করে একটি নিঝুম স্থানে নিয়ে আমাকে জবাই দেওয়ার চেষ্টা ৭/৮ জনের সন্ত্রাসী বাহিনী। স্থানীয়দের সহায়তায় কাউনিয়া থানা পুলিশ আমাকে উদ্ধার করে।

শাফায়েত হোসেন জিসানের পিতা জাহিদ হাসান জানিয়েছেন, তার ছেলেকে অপহরণ করে অমানুষিক নির্যাতনের পর হত্যা চেষ্টার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আটকের বিষয়টি নিশ্চিত করে কাউনিয়া থানার ওসি আসাদুজ্জামান বলেন- হত্যা চেষ্টার ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। বাকি আসামিদের আটকে জোড় প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here