#

 

#

বরিশালের বাকেরগঞ্জে ধর্ষণ মামলায় গ্রেফতার ৪ নাবালক শিশুকে অভিভাবকের কাছে পৌঁছে দেয়ার নির্দেশ দিয়েছে আদালত। ইতোমধ্যে এ নির্দেশ বাস্তবায়নে কাজ শুরু করেছে প্রশাসন।

বৃহষ্পতিবার রাতে হাইকোর্টের নির্দেশে বরিশালের শিশু আদালতের বিচারক আবু শামীম আজাদ এই নির্দেশ প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

তিনি আরো জানান, হাইকোর্টের নির্দেশে বরিশাল শিশু আদালত ওই শিশুদেরকে তাদের পরিবারের কাছে পৌছে দেয়ার আদেশ দেন। সেই নির্দেশ বাস্তবায়নে রাতেই কাজ শুরু করেছে বরিশাল জেলা প্রশাসন। যশোর জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করে পুলের হাট শিশু উন্নয়ন কেন্দ্র থেকে ওই চার শিশুকে বরিশাল আনার ব্যবস্থা করার কার্যক্রম শুরু হয়েছে। এদিকে ওই চার শিশুর মুক্তির আদেশ ইতোমধ্যে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে এই মুক্তির আদেশ রাতেই যশোরের পুলের হাট কিশোর উন্নয়ন কেন্দ্রে পৌছে দেয়া হয়েছে।

উল্লেখ্য গত ৪ অক্টোবর বরিশালের বাকেরগঞ্জের রঙ্গশ্রী ইউনিয়নে এক কন্যা শিশু চার ছেলে শিশুর সাথে খেলাধুলা করছিলো। এরপর কন্যা শিশুর বাবা গত ৬ অক্টোবর বাকেরগঞ্জ থানায় ধর্ষনের অভিযোগে মামলা দায়ের করেন। ওই মামলায় ৪ নাবালক শিশুকে গ্রেফতার করে ৭ অক্টোবর আদালতে সোপর্দ করে। আদালত ওই শিশুদের কিশোর উন্নয়ন কেন্দ্রে প্রেরণের নির্দেশ দেন। এ সংক্রান্ত একটি সংবাদ গনমাধ্যমে বৃহষ্পতিবার প্রচারিত হলে এটি উচ্চ আদালতের দৃষ্টি গোচর হয়, তারই প্রেক্ষিতে আদালত স্ব-প্রণোদিত হয়ে নাবালক ৪ শিশুকে পিতা-মাতার পৌছে দেয়ার নির্দেশ দেন।

৪ শিশু হলো, সাইদুল ইসলাম, সোলাইমান ইসলাম তামিম, মোঃ হাফিজুল ইসলাম লাবিব, মোঃ শাওন হাওলাদার।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here