#

সদ্য সমাপ্ত জাতীয় সংসদ উপ- নির্বাচনে কারচুপি ও জালিয়াতির প্রতিবাদে এবং পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা ও মহানগর বিএনপি।

#

তবে বিক্ষোভ সমাবেশ শেষে সদর রোডে মিছিল বের করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। এ নিয়ে পুলিশের সাথে কিছু সময় ধস্তাধস্তির এক পর্যায় বিএনপির মিছিল পন্ড হয়ে যায়।

এর আগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে আজ সোমবার সকাল ১১ টায় নগরীর সদর রোডস্থ বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে বরিশাল উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি।

সমাবেশে প্রধান অতিখির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এ্যডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন বলেন, বর্তমান অবৈধ ভোটার বিহীন সরকার বাংলাদেশকে ধর্ষনের রাষ্ট্রে পরিনত করেছে। সর্বত্র এখন ধর্ষনের মহাউৎসব চলছে।

তিনি বলেন, সরকার দেশের সংবিধান লঙ্ঘন করে প্রজাতন্ত্রের পুলিশ বাহিনীকে নিজেদের স্বার্থে ব্যবহার করে তাদেরকে আওয়ামী লীগের বাহিনীতে পরিনত করে মানুষর বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে। সাধারণ মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। একের পর এক নির্বাচনে কারচুপি করে নিজেরা ক্ষমতা দখল করছে।

তিনি আরও বলেন, সরকারি দলের লুটপাটের কারণে দেশের নিত্যপণ্যের দাম এতই বৃদ্ধি পেয়েছে যে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে। তাই এখন থেকে এদেশের মানুষর গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার জন্য সকলকে এক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকার হটিয়ে ভোটের অধিকার ফিরিয়ে আনতে কাজ করার আহবান জানান তিনি।

বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপি’র সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও উত্তর জেলা বিএনপি’র সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ, দক্ষিণের সাধারণ সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন, কোতয়ালী বিএনপি’র সহ-সভাপতি আনোয়ার হোসেন লাবু, দক্ষিণ জেলা বিএনপি দপ্তর সম্পাদক আলহাজ মন্টু খান, উত্তর জেলা শাখার দপ্তর সম্পাদক এ্যাড, নুরুল আলম রাজু,

দক্ষিণ জেলা যুবদল সাধারণ সম্পাদক এ্যাড, এইচ এম তছলিম উদ্দিন, বরিশাল জেলা স্বেচ্ছাসেবকদল সভাপতি ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাক জে.এম আমিনুল ইসলাম লিপন, সাধারন সম্পাদক রফিকুল ইসলাম জনি, সাংগঠনিক সম্পাদক জাবের আব্দুল্লাহ সাদি, দক্ষিণ জেলা মহিলাদল সভাপতি অধ্যাপক ফারহানা তিথি, উত্তর জেলা মহিলাদল সভাপতি শায়লা শারমিন মিমু, বরিশাল মহানগর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক জিএম আতায়ে রাব্বি, জেলা ছাত্রদল সাবেক যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম সুজন প্রমুখ।

এদিকে একই দাবিতে বিএনপি’র কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বরিশাল মহানগর বিএনপি। মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি রফিকুল ইসলাম রুনু সরদারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক সৈয়দ আকবর হোসেন, সহ-সাধারণ সম্পাদক আনয়ারুল হক তারিন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুন, মহানগর শ্রমিকদলের সাধারণ সম্পাদক মোঃ ফয়েজ আহমেদ খান, মহিলাদল নেত্রী ফাতেমা-তুজ-জোহরা মিতু প্রমুখ।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here