#

 

#

অবরোধের সমর্থনে বরিশাল নগরীতে পৃথক দুইটি মিছিল থেকে মহানগর বিএনপিসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের পাঁচ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুরে নগরীর বান্দরোড ও বটতলা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে কোতয়ালী মডেল থানার ওসি আনোয়ার হোসেন জানিয়েছেন।

গ্রেপ্তাররা হলেন- বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক (ভারপ্রাপ্ত) আলী হায়দার বাবুল, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মশিউর রহমান মঞ্জু, নগরীল ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান মিনার, বরিশাল জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক তামজীদ হোসেন ও সদর উপজেলার চরমোনাই ইউনিয়ন যুবদলের সভাপতি সালেহ মোহাম্মদ সোয়েব।

ওসি আনোয়ার হোসেন  বলেন, “অবরোধের সমর্থনে মিছিল করার সময় নগরীর বটতলা এলাকা থেকে চারজন ও বান্দরোড থেকে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।”

তাদের নামে নাশকতাসহ একাধিক মামলা রয়েছে: ওই মামলায় তাদের আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।

মহানগর বিএনপির দায়িত্ব প্রাপ্ত দপ্তর সম্পাদক জাহিদুর রহমান রিপন জানান, “বরিশাল নগরীর বটতলা দুদক অফিসের সামনে থেকে মহানগর বিএনপিসহ এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একটি মিছিল বের করে।

“মিছিলটি রাজু মিয়ার পুল সংলগ্ন এলাকায় পৌঁছুলে দুই দিক থেকে পুলিশ ধাওয়া ও লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়।”

রিপন আরও বলেন, “নগরীর বান্দ রোডে স্বেচ্ছাসেবক দল অবরোধের সমর্থনে মিছিল করে। মিছিল শেষে মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মশিউর রহমান মঞ্জুকে গ্রেপ্তার করেছে পুলিশ।“

এ বিষয়ে ওসি আনোয়ার বলেন, “বটতলায় বিএনপির মিছিলে কোনো লাঠিচার্জের ঘটনা ঘটেনি।”

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here