#

বরগুনার তালতলীর শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতে গোসল করতে নেমে জাতীয় নিরাপত্তা সংস্থার (এনএসআই) কর্মকর্তাসহ দুজন নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় মুমূর্ষু অবস্থায় তার পরিবারের তিনজনকে স্থানীয়রা উদ্ধার করেছে। বুধবার (১৩ জুলাই) দুপুর ১২টার দিকে তালতলীর শুভ সন্ধ্যা সৈকতে এ ঘটনা ঘটে।

#

নিখোঁজ দুইজন হলেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা বরগুনার জুনিয়র ফিল্ড অফিসার মোস্তফা কাদের ও তার স্ত্রীর বোনের মেয়ে নুর আক্তার জুই (১৭)।

নিখোঁজদের স্বজন ও স্থানীয়রা জানান, এনএসআই কর্মকর্তা মোস্তফা কাদের বরগুনায় চাকরি করতেন। তার স্ত্রী-সন্তান ঢাকায় থাকত। তাই ঈদের ছুটিতে ঢাকা থেকে স্ত্রী, দুই ছেলে ও তার স্ত্রীর বোনের মেয়েকে নিয়ে বরগুনায় বেড়াতে আসেন। পরে আজ সকালে তারা তালতলীর শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতে ঘুরতে যান।

সমুদ্র সৈকতে সবাইকে নিকে গোসল করতে নামেন মোস্তফা কাদের। উত্তাল থাকায় সাগরে নামার সঙ্গে সঙ্গে ঢেউ এসে সবাইকে সমুদ্রের মাঝে নিয়ে যায়।

এ সময় স্থানীয়রা মোস্তফা কাদেরের স্ত্রী সেলিনা সিকদার (৩৫), ছেলে মাহাথির মোহাম্মাদ (৯) ও আরেক ছেলে আবদুল করিমকে (১৬) উদ্ধার করতে পারলেও গোলাম মোস্তফা ও স্ত্রীর বোনের মেয়ে জুইকে উদ্ধার করা যায়নি। নিখোঁজদের উদ্ধারে কোস্টগার্ড, নৌ পুলিশ, ফায়ার সার্ভিস ও থানা পুলিশের কয়েকটি টিম কাজ করছে।

 

নাসির বিশ্বাস, লিয়াকত ও আবুল হক নামে কয়েকজন প্রত্যক্ষদর্শী বলেন, এনএসআই কর্মকর্তা তার পরিবার নিয়ে সাগরে গোসল করতে নামেন। এ সময় হঠাৎ বড় একটি ঢেউয়ে সবাই বিচ্ছিন্ন হয়ে ডুবে যান। আমরা অনেক চেষ্টা করে ট্রলার নিয়ে তিনজনকে উদ্ধার করি।

তালতলী ফায়ার সার্ভিসের কর্মকর্তা আহসান হাবিব বলেন, গোসল করতে নেমে নিখোঁজদের মধ্যে তিনজনকে স্থানীয়রা উদ্ধার করেছে। আরও দুইজন নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে পুলিশ ও স্থানীয়দের সমন্বয়ে উদ্ধার কাজ চলছে।

তিনি আরও বলেন, নিখোঁজদের উদ্ধারে বরিশাল থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল রওনা করেছেন। কিছুক্ষণের মধ্যে তারাও অভিযানে অংশ নেবেন।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here