#

দেশব্যাপী অব্যাহত নারী ও শিশু নির্যাতন ও ধর্ষনের প্রতিবাদে বরিশালে পৃথক প্রতিবাদ সমাবেশ করেছে বরিশাল জেলা ও মহানগর বিএনপি।

#

বৃহস্পতিবার দুপুরে অশ্বিনী কুমার হল সংলগ্ন বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করে বরিশাল মহানগর বিএনপি। প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম মহাসচিব ও নগর বিএনপি’র সভাপতি এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।

সভাপতি’র বক্তব্যে সরোয়ার বলেন, রাষ্ট্র পরিচালনায় শেখ হাসিনা সরকার সম্পূর্ন রুপে ব্যর্থতার পরিচয় দিয়েছে। নিশি রাতের ভোটে সরকার গঠন করে দেশে দূর্নীতি, লুটপাট, খুন, ধর্ষন এর রাজত্ব কায়েম করে চলছে। তারা সর্বত্র দখল দারিত্ব চালিয়ে যাচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে গনতন্ত্রকে প্রশ্নবিদ্ধ করছে। তিনি বলেন ফ্যাসিবাী সরকার পরিবর্থন ছাড়া দেশের মানুষ শান্তি পাবেনা। তাই বিএনপিকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রামের মাধ্যমে মানুষের ভোটের অধিকার আর গনতন্ত্রকে ফিরিয়ে দেওয়ার জোরদার আন্দোলন সংগ্রাম গড়ে তোলার আহবান জানান সরোয়ার।

আয়োজিত প্রতিবাদ সমাবেশে বিএনপি’র নেতৃবৃন্দরা বলেন, এতদিন আমরা জনগনের ভোটের অধিকারের জন্য রাজপথে আন্দোলন সংগ্রাম করেছি। আজ আমরা আন্দোলন করছি মা বোনদের ইজ্জতের জন্য। নির্যাতন , ধর্ষনের ঘটনায় প্রধানমন্ত্রীকে হুকুমের আসামী করা হবে। জনগনের কাঠগড়ায় দাড়াতে হবে শেখ হাসিনাকে। নেতৃবৃন্দরা আরো বলেন, ঐই সৈরাচারি সরকার বিএনপি নেতৃবৃন্দের উপর একের পর এক মামলা দিয়ে আন্দোলন দাবিয়ে রাখার চেষ্টা করছে। কিন্তু এখন আর বসে থাকলে হবেনা সকল নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে হবে।

প্রতিবাদ সমেবেশে বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী ল বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট আবুল হোসেন খান , বরিশাল মহাগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, এ্যাডভোকেট আলী হায়দার বাবুল, মহানগরের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আবুল কালাম আদাজ, যুবদল মহানগরের সাধারন সম্পাদক মাসুদ হাসান মামুন, শ্রমিক লের মহানগরের সাধারন সম্পাক ফয়েজ খান সহ  অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

এদিকে সকাল সাড়ে ১০টায় নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে একই দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বরিশাল উত্তর ও ক্ষিন জেলা বিএনপি। উত্তর জেলা বিএনপি’র সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী  বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট আবুল হোসেন খান, উত্তর জেলা বিএনপি’র সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুস ছত্তার খান, জেলা যুবদলের সভাপতি পারভেজ আকন বিপ্লব প্রমুখ।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here