#

 

#

ঝালকাঠি প্রতিনিধি : দশ দফা দাবিতে বিএনপির পদযাত্রার কর্মসূচিকে কেন্দ্র ঝালকাঠিতে পুলিশ ও বিএনপির মধ্যে সংঘর্ষে পুলিশের ছয় সদস্যসহ অন্তত দশজন আহত হয়েছে। এ সময় আটক করা হয়েছে বিএনপির ১৬ নেতা-কর্মীকে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ঝালকাঠি শহরের আমতলা সড়কে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে বলে জানান সদর থানার ওসি মো. নাসির উদ্দিন সরকার।

স্থানীয়রা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দশ দফা দাবিতে দলীয় কার্যালয় থেকে জেলা বিএনপি পদযাত্রা শুরু করে।পদযাত্রাটি কিছু দূর অগ্রসর হলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশের সাথে বিএনপির নেতা-কর্মীদের ধস্তাধস্তি ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সময় পুলিশ লাঠিচার্জ করলে বিএনপির নেতা-কর্মীরাও পাল্টা ইট পাটকেল নিক্ষেপ করেন। ওসি মো. নাসির উদ্দিন সরকার বলেন, বিএনপির কর্মসূচির শেষ পর্যায়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে নেতা-কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে পুলিশ সদস্যদের ওপর হামলা চালায়।

এতে এক নারী পুলিশ সদস্যসহ জেলা পুলিশের কমপক্ষে ছয় জন আহত হয়েছে। তাদের উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান তিনি। তবে হামলার অভিযোগ অস্বীকার করেছেন বিএনপির কর্মসূচিতে প্রধান অতিথি অংশ নেওয়া কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

তিনি বলেন, পুলিশের বাধার মুখে সংক্ষিপ্ত আকারে দশ দফা দাবিতে প্রতিবাদ সভা করে পরে বিএনপি। এরপর নেতা-কর্মীরা মিছিল করতে চাইলে পুলিশ ব্যাপক লাঠিচার্জ করে। এতে বিএনপির অসংখ্য নেতাকর্মী আহত হয়েছেন। তিনি আরও বলেন, “এ অবস্থা শুধু ঝালকাঠিতেই নয়, সারাদেশেই বিএনপির কর্মসূচিতে পুলিশ হামলা চালাচ্ছে।”

তিনি জেলা যুবদলের সদস্য সচিব আনিসুর রহমানসহ আটক নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি করেন। পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির ১৬ জন নেতাকর্মীকে আটক করেছে জানিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ওসি।

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here